• আরজি করের জরুরি বিভাগ, সেমিনার হল পরিদর্শন পুলিস কমিশনারের..
    ২৪ ঘন্টা | ১২ আগস্ট ২০২৪
  • পিয়ালী মিত্র: তরুণী চিকিত্‍সককে ধর্ষণ করে খুনের প্রতিবাদে হাসপাতালে জুনিয়র চিকিত্‍সকদের বিক্ষোভ চলছে এখনও। ফের আরজি করে কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েল। সঙ্গে পুলিসে পদস্থ আধিকারিকরা। হাসপাতালের জরুরি বিভাগ ও সেমিনার হল পরিদর্শন করলেন নগরপাল।

    আরজিকর কাণ্ডে পুলিসের জালে সিভিক ভলান্টিয়ার। নাম, সঞ্জয় রায়। জেরায় সে দোষ স্বীকার করেছে বলে খবর। এই ঘটনার সঙ্গে আরও কেউ কি জড়িত? কলকাতা পুলিসের অতিরিক্ত পুলিস কমিশনার মুরলীধর শর্মা জানান, 'এই ঘটনার পিছনে আর কেউ আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। যদি তদন্তে কিছু পাওয়া যায়, তাহলে ব্যবস্থা নেওয়া হবে। যদি তদন্তে কিছু পাওয়া যায়, তাহলে ব্যবস্থা নেওয়া হবে'। সঙ্গে আর্জি,  'হোয়াটস অ্য়াপ, সোশ্যাল মিডিয়ায় অনেকেই ভিত্তিহীন  পোস্ট করছেন, দয়া করে তাতে কান দেবেন না'।

    এদিকে ডাক্তারি ছাত্রীর উপর নৃশংস অত্যাচার ধর্ষণ ও খুনের কাণ্ডের জেরে সরিয়ে দেওয়া হয়েছে পূর্বতন সুপারকে। আরজি করের নয়া সুপার বুলবুল মুখোপাধ্য়ায়। হাসপাতালের ডিন ছিলেন তিনি। ঘটনার দিনে ফ্লোরে নিরাপত্তার দায়িত্বে থাকা ২ নিরাপত্তারক্ষীকে সাসপেন্ড করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল চত্বরে বসছে আরও সিসিটিভি।  রাজনৈতিক ব্য়ক্তিত্বদের ব্য়ানার হাতে প্রবেশে নিষেধাজ্ঞা জারিও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

    এর আগে,  হাসপাতাল, স্কুল, মেডিকেল কলেজ, হস্টেলে নারীদের নিরাপত্তায় বাড়তি নজর দেওয়ার নির্দেশ দেন কলকাতার পুলিস কমিশনার। আরও সতর্ক থাকতে বলেন পুলিসকে। শহরের পুলিসবাহিনীর উদ্দেশ্যে কমিশনারের মন্তব্য, আরজি কর হাসপাতালের মর্মান্তিক এবং অত্যন্ত নিন্দনীয় ঘটনার পরিপ্রেক্ষিতে আমাদের মহিলাদের সুরক্ষার প্রতি অতিরিক্ত সতর্ক হওয়া দরকার। মহিলাদের বিরুদ্ধে অপরাধে জিরো টলারেন্সের নীতি নিতে হবে! 

  • Link to this news (২৪ ঘন্টা)