• RG Kar কাণ্ড: বিক্ষোভ তুলতে আন্দোলনকারীদের লাগাতার চাপ! ভাইরাল চ্যাট ও কল রেকর্ডিং
    প্রতিদিন | ১২ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হুমকির মুখে আর জি করে কর্মবিরতিতে শামিল জুনিয়র চিকিৎসকরা। বিক্ষোভ তুলে নিতে বলে লাগাতার তাঁদের ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ। প্রকাশ্যে এই সংক্রান্ত একাধিক হোয়াটস অ্যাপ মেসেজ, কল রেকর্ডিং। যা ভাইরাল সোশাল মিডিয়ায়।

    তরুণী চিকিৎসককে যৌন নির্যাতন ও খুনের ঘটনায় উত্তাল আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল। শুক্রবার মাঝরাত থেকেই বিক্ষোভে ফেটে পড়েছেন হাসপাতালের জুনিয়র ডাক্তার, ইন্টার্ন এবং নার্সরা। দোষীর শাস্তির দাবি জানানোর পাশাপাশি হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন আন্দোলনকারীরা। এই আন্দোলনকারীদের থামাতে চাপ দেওয়ার অভিযোগ উঠছে মেডিক্যাল কলেজের চিকিৎসকদের একটা বড় অংশের বিরুদ্ধে। অভিযোগ, আন্দোলনরতদের হোয়াটসঅ্যাপ ও ফোনে লাগাতার হুমকি দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই হুমকি মেসেজের স্ক্রিনশট ও কল রেকর্ডিং (স্ক্রিনশট ও কল রেকর্ডিং-এর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন)।

    কল রেকর্ডিংয়ে শোনা যাচ্ছে, এপ্রান্ত থেকে বলা হচ্ছে, “বড্ড চাপে আছি। এমন একটা ভয়ানক ঘটনা ঘটল কিন্তু কিছু করতে পারছি না।” ওপ্রান্তের উত্তর, “আর জি কর-এ আর ভরসা কোরো না দাদা।” এদিকে হোয়াটস অ্যাপে বলা হচ্ছে, “খবর পাঠা আজ ক্যাম্পাসে কিছুই হচ্ছে না।” অথবা, “এমন হলে প্রোটেস্টটা থেমে যাবে।” কোনও মেসেজে লেখা, “সবাইকে বলা হচ্ছে কেউ কিছু বললে শেষ করে দেওয়া হবে।”  পরের মেসেজে অন্তত আটজনের নাম। এই চ্যাট ও কল রেকর্ডিং নিয়েই আলোচনা শুরু হয়েছে। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি কর্মবিরতিতে অংশ নেওয়া জুনিয়র চিকিৎসকরা।
  • Link to this news (প্রতিদিন)