• র জি কর হাসপাতালের ঘটনার জের এবার উত্তরপাড়ায়, মৌন পদযাত্রায় চিকিৎসকরা...
    আজকাল | ১২ আগস্ট ২০২৪
  • মিল্টন সেন: আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় রাজ্য থেকে গোটা দেশ। এই ঘটনায় এবার হুগলির উত্তরপাড়ায় মৌন পদযাত্রা চিকিৎসকদের। কালো ব্যাজ পরে চিকিৎসকদের সঙ্গে পদযাত্রায় সামিল হন সাধারণ মানুষও। অরাজনৈতিক চিকিৎসকদের উদ্যোগে আয়োজিত এই প্রতিবাদে সামিল হয়েছিলেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। ছিলেন স্বাস্থ্যকর্মী, নার্স, শিক্ষক, অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী থেকে শুরু করে ছাত্র,যুব,প্রৌঢ় সকলেই।

    এদিন বিকেলে উত্তরপাড়ার মহামায়া মাতৃসদন শখেরবাজার থেকে শুরু হয়ে উত্তরপাড়া কলেজমোড়ে শেষ হয় মৌন পদযাত্রা। ব্যানারে লেখা ছিল আরজি কর মেডিক্যাল কলেজ বিচার চাই। নারী নিরাপত্তা, সুরক্ষিত করতে হবে। দোষীদের অবিলম্বে শাস্তি চাই। এদিনের প্রতিবাদ প্রসঙ্গে চিকিৎসক রাজীব মুখোপাধ্যায় জানান, এই নৃশংস ঘটনার সঠিক বিচার না হলে আগামী দিনেও এই আন্দোলন চলবে। ধীরে ধীরে গোটা দেশে ছড়িয়ে পড়বে এই আন্দোলন।প্রয়োজনে কর্মবিরতি হবে।

    তাঁদের সন্দেহ, এই ঘটনার সঙ্গে আরও কেউ যুক্ত থাকতে পারে। তদন্ত করে অবিলম্বে তাকে খুঁজে বের করতে হবে। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজির গবেষক ডঃ সোমশ্রী সেনগুপ্ত বলেন, 'আমি রাতের পর রাত ল্যাবে কাজ করি। এই ঘটনার পর আমার কাজ করতে ভয় করছে।' তাঁর মতে রাজ্য সরকার এই ঘটনার সঠিক তদন্ত করবে। যাতে বিভিন্ন ক্ষেত্রে মহিলারা যে কাজ করেন তাঁরা সবাই যাতে সুরক্ষিত থাকেন।
  • Link to this news (আজকাল)