• আরজি কর কাণ্ডের প্রতিবাদে আজ জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি, চার দফা দাবি চিকিৎসক সংগঠনের ...
    আজকাল | ১২ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: কর্তব্যরত অবস্থায় তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের অভিযোগে তোলপাড় রাজ্য রাজনীতিতে। চিকিৎসক খুনের ঘটনার প্রতিবাদে সোমবার জেলায় জেলায় সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলিতে কর্মবিরতি শুরু করেছেন জুনিয়র চিকিৎসকরা। আজ আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি এবং সাধারণ পরিষেবা দুই-ই বন্ধ রেখেছেন জুনিয়র চিকিৎসকরা। চার দফা দাবি জানিয়েছে চিকিৎসক সংগঠন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও ঘোষণা করেছেন তাঁরা।

    আরজি করের রেসিডেন্ট চিকিৎসকদের সংগঠনের তরফে বিবৃতি দিয়ে চার দফা দাবি গতকাল প্রকাশ করা হয়েছে। তাঁদের দাবি, অভিযুক্তকে গ্রেপ্তার, তার বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত এবং তাকে প্রাণদণ্ড। ঘটনার দিন সিসিটিভি ক্যামেরায় যে ফুটেজ ধরা পড়েছে, ময়নাতদন্তের রিপোর্ট সবটাই আন্দোলনকারী চিকিৎসকদের জানাতে হবে। তদন্ত প্রক্রিয়া গোপন করা যাবে না।

    একইসঙ্গে হাসপাতালের প্রিন্সিপাল, হাসপাতালের সুপার, বুক এবং ফুসফুসের চিকিৎসা বিভাগের প্রধান এবং আরজি কর মেডিক্যাল কলেজের অন্তর্বর্তী থানার কর্তব্যরত পুলিশ আধিকারিককে পদত্যাগ করতে হবে। নিহত তরুণী চিকিৎসকের পরিবারকে অর্থসাহায্য করতে হবে।
  • Link to this news (আজকাল)