• ফের আদ্রা ডিভিশনে ট্রাফিক ব্লক, ক্ষুব্ধ যাত্রীরা
    বর্তমান | ১২ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, রঘুনাথপুর: দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশনে কার্যত নিয়ম করে ট্রাফিক ব্লক নেওয়া হচ্ছে। যার জন্য বাতিল হচ্ছে লোকাল ট্রেনের পরিষেবা। ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্তও করে দেওয়া হচ্ছে। সাপ্তাহিক ব্লক নেওয়া হলেও এক্সপ্রেস ও মালবাহী ট্রেনে পরিষেবায় কোনও ব্যাঘাত ঘটছে না। আদ্রা ডিভিশনের লোকাল ট্রেন পরিষেবায় মানুষ চরম ক্ষুব্ধ। এই ট্রাফিক ব্লক থেকে কবে নিস্তার মিলবে, তা নিয়ে সাধারণ মানুষ ও নিত্যযাত্রীরা ক্ষোভ উগরে দিয়েছেন। 

    রেল সূত্রে জানা গিয়েছে, আগামী ১২ আগস্ট সোমবার থেকে ১৮ আগস্ট রবিবার পর্যন্ত আদ্রা ডিভিশনে সাপ্তাহিক ব্লক নেওয়া হয়েছে। যার জন্য ০৮৬৮০/০৮৬৭৯ আদ্রা-মেদিনীপুর দৈনিক প্যাসেঞ্জার ট্রেনটির পরিষেবা ১৩, ১৬ ও ১৮ আগস্ট বন্ধ রাখা হয়েছে। ০৮১৭৪/০৮৬৫২ টাটা আসানসোল-বরাভূম দৈনিক মেমু প্যাসেঞ্জার ট্রেনটি ১৬ এবং ১৮ আগস্ট আদ্রা পর্যন্ত চলাচল করবে। ওইদিন ট্রেনটির পরিষেবা আদ্রা-আসানসোলের মধ্যে বন্ধ থাকবে। একইভাবে ১৮০৩৫/১৮০৩৬ খড়্গপুর-হাটিয়া দৈনিক মেমু প্যাসেঞ্জার এবং ০৩৫৯৪/০৩৫৯৩ আসানসোল-পুরুলিয়া দৈনিক মেমু ট্রেনটি ১৩ এবং ১৭ আগস্ট আদ্রা পর্যন্ত চলাচল করবে।

    যাত্রীদের অভিযোগ, একের পর এক রেল দুর্ঘটনায় এমনিতেই খুবই দুশ্চিন্তায় থাকতে হয়। তার উপরে আদ্রা ডিভিশনে কোনও লোকাল ট্রেনই সময় মতো চলাচল করে না। আবার যে কয়েকটি লোকাল ট্রেন চলাচল করে সেগুলিকেও সাপ্তাহিক ব্লকের নামে যখন তখন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। এনিয়ে ক্ষুব্ধ যাত্রীরা।

    নিত্যযাত্রী বিপদতারণ ফৌজদার, প্রধান দাশগুপ্ত, বুধন কুম্ভকার বলেন, আদ্রা ডিভিশনের রেল পরিষেবার কোনও ঠিক নেই। কোনও লোকাল ট্রেন সময় মতো চলে না। লোকাল ট্রেনের পরিষেবা এভাবে মনে হয় তুলে দেওয়া হবে।

    একটি সংগঠনের সহ-সম্পাদক অমিত বাউরি, আহ্বায়ক স্বদেশপ্রিয় মাহাত বলেন, আদ্রা ডিভিশনের রেল পরিষেবা দিনের পর দিন তলানিতে ঠেকছে। আমাদের সংগঠন ইতিমধ্যে প্রতিটি স্টেশন ম্যানেজারকে ডেপুটেশন দিয়েছে। আদ্রার ডিআরএমকে ডেপুটেশন দেওয়া হয়েছে। পরিষেবা স্বাভাবিকের বিষয়ে আশ্বাস দেওয়া হয়েছে।

    আদ্রা ডিভিশনের ডিআরএম সুমিত নারুলা বলেন, যাত্রী সুরক্ষার কথা ভেবে কাজ করা হয়। তবে চেষ্টা করা হবে যতটা কম ট্রেন পরিষেবা বন্ধ রাখা যায়। বিষয়টি নিয়ে উচ্চ দপ্তরে জানানো হবে।
  • Link to this news (বর্তমান)