• আত্রেয়ীর ভাঙনে ঝুলছে পোল সহ ট্রান্সফর্মার,বিদ্যুৎ বিচ্ছিন্ন গোটা গ্রাম
    বর্তমান | ১২ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, বালুরঘাট: আত্রেয়ী নদীর বাঁধ ভেঙে ট্রান্সফর্মার ঝুলতে থাকায় সকাল থেকে বিদ্যুত্ বিচ্ছিন্ন পুরো গ্রাম। বালুরঘাট ব্লকের কুয়ারন এলাকায় পরিষেবা স্বাভাবিক করতে ঘাম ছুটছে বিদুৎ দপ্তরের কর্মীদের।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কুয়ারন এলাকায় আত্রেয়ী নদীর ধারে রয়েছে ১১ হাজার ভোল্টের ট্রান্সফর্মার। সেখান থেকে প্রায় তিনশোর বেশি পরিবারে বিদ্যুত্ সরবরাহ করা হয়। রবিবার ভোরের দিকে হঠাৎ বাঁধ ভেঙে পোলের নীচের মাটি সরে যেতেই বিপজ্জনকভাবে ঝুলতে থাকে ট্রান্সফর্মার। বিচ্ছিন্ন হয়ে যায় এলাকার বিদুৎ পরিষেবা খবর পেয়ে ঘটনাস্থলে বিদ্যুৎ দপ্তরের কর্মীরা পৌঁছে যুদ্ধকালীন পরিস্থিতিতে বৈদ্যুতিক খুঁটি বসানোর কাজ শুরু করেন। দফায় দফায় খুঁটি বসানো হলেও নীচের মাটি বেশি করে নদীর জলে পড়তে থাকে। সন্ধ্যের পরেও বৈদ্যুতিক খুঁটি বসানো সম্ভব হয়নি বলে পরিষেবা স্বাভাবিক করা যায়নি। এতে এলাকার বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়তে থাকে।

    এলাকার বাসিন্দা পাপাই মহন্ত বলেন, সকাল থেকে বিদ্যুত্ বিচ্ছিন্ন ছিল গ্রাম। ফলে চরম সমস্যার মধ্যে পড়তে হয়েছে বাসিন্দাদের। বিদ্যুত্ দপ্তরের সঙ্গে কথা বলেছি। তাঁরা দ্রুত কাজ শেষ করার আশ্বাস দিয়েছেন।

    বাসিন্দাদের দাবি, ১১ হাজার ভোল্টের তার এখনই অন্য জায়গায় সরানো সম্ভব নয়। ফলে যেখানে ট্রান্সফর্মারটি রয়েছে তার পাশেই বসানো ছাড়া উপায় নেই। নদীর ধারে বালি থাকার কারণে একাধিক বার চেষ্টার পরেও  খুঁটি বসানো সম্ভব হয়নি। মাটি খুঁড়ে খুঁটি বসানো হলেও তা পড়ে যায়। যা বিদুৎ দপ্তরের কর্মীদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। বাসিন্দাদের সমস্যার কথা মাথায় রেখে কিছু এলাকায় অন্য ট্রান্সফর্মার থেকে বিদুৎ সরবরাহ করা হয়। যদিও বিদুৎ দপ্তরের দাবি, অতিরিক্ত কর্মী লাগিয়ে সকাল থেকে পরিস্থিতি স্বাভাবকি করতে কাজ চলছে। দ্রুত বিদ্যুৎ সরবরাহ করা হবে।

    বালুরঘাট বিদুৎ বণ্টন দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার বিশ্বজিৎ মণ্ডল বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে আমরা কাজ শুরু করে দিয়েছিলাম। ট্রান্সফর্মারটি বাঁচানো সম্ভব হয়েছে। খুঁটি বার বার বসানো হলেও বালিমাটি হওয়ায় খুঁটি বসাতে সমস্যা হচ্ছে। কিছু কিছু বাড়িতে দুপুরেই আমরা বিদ্যুত্ সরবরাহ স্বাভাবিক করেছি।
  • Link to this news (বর্তমান)