• নির্যাতিতার ঘাড়ে চাপিয়েছিলেন দোষ,আরজি করের সেই অধ্যক্ষকে নিয়ে বিস্ফোরক শুভেন্দু
    হিন্দুস্তান টাইমস | ১২ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডে সুপার বদলি হয়েছেন। তবে আন্দোলনকারীদের দাবি অধ্যক্ষের বদলি। অভিযোগ, এই অধ্যক্ষই ঘটনার পর 'দোষ' চাপিয়েছিলেন মৃত চিকিৎকের ঘাড়েই। আন্দোলনকারীদের অভিযোগ, ডঃ সন্দীপ ঘোষ নাকি বলেছিলেন, 'রাতে একা একা সেমিনার হলে থাকা উচিত হয়নি সেই চিকিৎসকের'। তাঁর সেই মন্তব্য ঘিরে ইতিমধ্যেই তোলপাড় শুরু হয়েছে। এই পরিস্থিতিতে এবার রাজ্যের বিরোধী দলনেতা সন্দীপ ঘোষকে নিয়ে বিস্ফোরক অভিযোগ করেন। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে শুভেন্দু অধিকারী দাবি করেন, আরজি কর মেডিক্যাল কলেজ থেকে একাধিকবার অপসারিত হয়েও তাঁকে ফিরিয়ে আনা হয়েছে এখানেই। এহেন অধ্যক্ষের মন্তব্য ঘিরে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। আর তারই মাঝে 'প্রভাবশালী' সন্দীপ ঘোষকে নিয়ে পোস্ট করেছেন শুভেন্দু।

    শুভেন্দু অধিকারী সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখেন, 'আরজিকর মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল সন্দীপ ঘোষের ভূমিকা আতস কাচের নীচে রেখে দেখা উচিত। আরজি কর মেডিক্যাল কলেজ থেকে এর আগে অধ্যক্ষ সন্দীপ ঘোষকে দু’বার অপসারণ করেছে পশ্চিবঙ্গের স্বাস্থ্য দফতর। কিন্তু রহস্যজনক ভাবে তিনি বারবার তাঁর জায়গায় থেকে গিয়েছেন। একবার ৪৮ ঘণ্টার মধ্যে আরজি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বদলির নির্দেশিকা বদলে যায়। আর একবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে বদলি হলেও মাস খানেকের মধ্যে আবার আরজি করে ফিরে আসেন সন্দীপ। সন্দীপ ঘোষ প্রভাবশালী। তাই পুলিশের তদন্তের ক্ষেত্রে তাঁর ভূমিকা সামনে আসবে কি না, তা নিয়ে সংশয়ে আমজনতা। আদালতের নজরদারিতে সিবিআই তদন্ত প্রকৃত ঘটনা সামনে আনবে।'

    এদিকে গতকালই আরজি কর মেডিক্যাল কলেজের সুপার ডঃ সঞ্জয় বশিষ্ঠকে অপসারণ করে রাজ্য স্বাস্থ্য দফতর। আপাতত সঞ্জয় বশিষ্ঠের স্থানে এই দায়িত্ব সামলাবেন ডঃ বুলবুল মুখোপাধ্যায়। তিনি হাসপাতালের ডিন। উল্লেখ্য, দু'দিন আগেই আরজি করের চেস্ট মেডিসিন ডিপার্টমেন্টের ট্রেনি চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয় হাসপাতালেরই চার তলার এক সেমিনার হলে। সেই ঘটনায় হাসপাতালে সুপারের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল। এই পরিস্থিতিতে অনেকেই সুপারকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছিলেন। সেই মতো স্বাস্থ্য দফতর এই সিদ্ধান্ত নেয়। এদিকে পুলিশের তরফ থেকেও এসিপি নর্থ চন্দন গুহকে অপসারণ করা হয়। প্রসঙ্গত, প্রাথমিক ভাবে পুলিশের তরফ থেকে নাকি মৃত চিকিৎসকের বাড়িতে জানানো হয়েছিল, তাঁদের মেয়ে আত্মহত্য করেছে। এই আবহে পুলিশের ভূমিকা নিয়ে উঠেছিল। আন্দোলনকারীদের সওয়ল, এমন পরিস্থিতিতে একটি রক্তাক্ত দেহ দেখে পুলিশ কীভাবে এবং কেন আত্মহত্যার দাবি করল প্রাথমিক ভাবে?
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)