• রদবদল হচ্ছেই, অভিষেক ঘোষণা করতেই শোরগোল দলের অন্দরে
    বর্তমান | ১২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর কোনোরকম চর্চা বা আলোচনা নয়, তৃণমূলের সংগঠনে রদবদল এবার হচ্ছেই। বিষয়টি পুরো স্পষ্ট হয়ে গেল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরই বক্তব্যে। শনিবার তিনি জানিয়ে দিয়েছেন, ‘নিশ্চিতভাবেই হবে সাংগঠনিক রদবদল।’ আর এই বক্তব্য সামনে আসার পর তৃণমূলের অন্দরে এখন তুমুল কৌতূহল—সংগঠনের কোন স্তরে, কী ধরনের রদবদল হবে? 

    ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবসের কর্মসূচির পর থেকেই সাংগঠনিক রদবদলের প্রসঙ্গটি চর্চায় উঠে আসে। কারণ ওই মঞ্চ থেকে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, ‘আগামী তিনমাসের মধ্যে অনেক কিছু দেখতে পাবেন।’ ফলে সংগঠনে বড়সড় পরিবর্তনের বিষয়টি তখন থেকেই সামনে চলে আসে। সেটি আরও স্পষ্ট হল শনিবার ডায়মন্ডহারবারে অভিষেকের বক্তব্যে। সেখানে তিনি জানিয়ে দেন, সাংগঠনিক রিপোর্ট তৈরির কাজকর্ম চলছে। সামনে পুজো-উৎসব পর্ব রয়েছে। সংগঠনে রদবদল তারপরেই।

    দলীয় সূত্রের খবর, ছাত্র ও যুব শাখায় রদবদল করা হতে পারে। ছাত্র ও যুব শাখার সভাপতি পদে নতুন মুখ তুলে আনার খবর রয়েছে। দলীয় সংগঠনের একাধিক সেল সক্রিয় নয় বলে মনে করে নেতৃত্ব। তাই সংশ্লিষ্ট সেলগুলিতেও নেতা বদল করা হবে। 

    আগামী বিধানসভা নির্বাচনকে সামনে রেখে মতুয়া অধ্যুষিত এলাকাতেও তৃণমূলের সংগঠন নতুনভাবে সাজার পরিকল্পনা রয়েছে। নজরে রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলি। ধূপগুড়ি বিধানসভা উপনির্বাচন এবং কোচবিহার লোকসভা নির্বাচনে বিজেপিকে যেভাবে পরাজিত করা গিয়েছে, সেই ধারা অব্যাহত রাখতে চায় ঘাসফুল শিবির। ফলে উত্তরবঙ্গের মাটিতেও সাংগঠনিক রদবদল আসন্ন। 

    সাংগঠনিক কাজকর্ম যাঁরা ঠিকমতো করছেন না, যাঁদের পারফরম্যান্স খারাপ, এলাকার মানুষের সঙ্গে যোগাযোগে খামতি রয়েছে, তাঁদের বদল করা হবে। পুর চেয়ারম্যান থেকে সংগঠনের বিভিন্ন পদাধিকারী এই বদলের তালিকায় রয়েছেন বলে খবর। - ফাইল চিত্র
  • Link to this news (বর্তমান)