• পুলিসের গাড়ি দেখে চলন্ত বাস থেকে ঝাঁপ চুরিতে অভিযুক্তের
    বর্তমান | ১২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাসে উঠে পালাচ্ছিল চুরির ঘটনায় এক অভিযুক্ত। আর সেই বাসের পিছনে ধাওয়া করছিল পুলিসের গাড়ি। পুলিসের হাত থেকে বাঁচতে চলন্ত বাস থেকে ঝাঁপ দেয় অভিযুক্ত। ইচ্ছা ছিল, গঙ্গা লাগোয়া রেল লাইনের ঝুপড়িতে ঢুকে পুলিসকে ঘোল খাইয়ে পালাবে। কিন্তু শেষ রক্ষা হল না। ঝাঁপ দিতে গিয়ে ভাঙল গোড়ালি। ওই অবস্থাতেও সে খুঁড়িয়ে পালানোর চেষ্টা করে। যদিও শেষ পর্যন্ত পুলিস ধরে ফেলে অভিযুক্ত শামিম লস্করকে। শনিবার তাকে গ্রেপ্তার করেছে লালবাজার। শামিমকে জেরা করে ধরা হয়েছে তার সঙ্গীকেও।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, ৯ জুলাই গোয়ালিয়র ঘাটে গঙ্গায় স্নান করতে আসেন এক মহিলা। সেদিন ছিল বিপত্তারিণীর পুজো। ফলে ঘাটে মহিলারা আসবেন বুঝে সেখানে আগে থেকে ঘাপটি মেরে ছিল শামিম। উদ্দেশ্য, গঙ্গা স্নানের সময় কেউ সোনার গয়না খুলে রেখে গেলে তা হাতাবে।  অভিযোগকারিনী মহিলাই গলার সোনার হার খুলে ঘাটের এক প্রান্তে রাখেন। সঙ্গে সঙ্গেই শামিমের নজর পড়ে সেদিকে। সেটি নিয়ে উধাও হয়ে যায় সে। মহিলা স্নান করে এসে দেখেন, সোনার হার নেই। তিনি অভিযোগ করেন উত্তর বন্দর থানায়। 

    পুলিস তদন্তে নেমে জানতে পারে, এলাকার দুষ্কৃতীই এই ঘটনায় জড়িত। ঘটনার তদন্তভার নেয় লালবাজার। সিসি ক্যামেরা দেখে অভিযুক্তকে চিহ্নিত করা হয়। কিন্তু তাকে পাওয়া যাচ্ছিল না। শনিবার খবর মেলে যে,  সে বাবুঘাট এলাকায় এসেছে। অফিসাররা সেখানে পৌঁছে যান। পুলিসের গাড়ি দেখেই সে চলন্ত বাসে উঠে পড়ে। পুলিস তখন বাসের পিছু ধাওয়া করে। আর তা দেখতে পেয়েই চলন্ত বাস থেকে ঝাঁপ দিয়ে পালানোর চেষ্টা করে শামিম। শেষ পর্যন্ত অবশ্য গোড়ালি ভেঙে ধরা পড়ে যায়। সঙ্গে সঙ্গে তাকে সরকারি হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হয়। ধৃতকে জেরা করে চুরি যাওয়া সোনার হার উদ্ধারের চেষ্টা হচ্ছে। 
  • Link to this news (বর্তমান)