• দমদমের সারদা পার্কে শীঘ্রই চালু হবে শিশুদের খেলার জায়গা, ওপেন জিম
    বর্তমান | ১২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদমে আশুবাবুর বাজারের উল্টোদিকে তৈরি হচ্ছে শিশুদের নতুন পার্ক, ওপেন জিম। সারদা মায়ের নামাঙ্কিত সেই পার্ক এতদিন আগাছা ভর্তি হয়ে পড়েছিল। এবার পার্কের একটা অংশে শিশুদের খেলার জায়গা বানানো হয়েছে। অন্যপ্রান্তে বসানো হচ্ছে জিমের সরঞ্জাম। খুব শীঘ্রই এর উদ্বোধন হওয়ার কথা। 

    রাজা মণীন্দ্র রোডের উপরে থাকা এই সারদা পার্কে বর্তমানে নতুন করে আলো বসানোর কাজ চলছে। বাজারের উল্টোদিকে হওয়ায় মধ্যবয়স্ক থেকে শুরু করে বয়স্করা পার্কে ঢুকে সহজেই শরীরচর্চা করতে পারবেন। স্থানীয় বাসিন্দা সুশোভন সাহার কথায়, সবার পক্ষে তো পয়সা খরচ করে জিমে যাওয়া সম্ভব নয়। তাছাড়া, অনেকেই সকাল সকাল মর্নিংওয়াক সেরে একবারে বাজার করে বাড়ি ফেরেন। বাজারের সামনেই ওপেন জিম হওয়ার ফলে সহজেই একটু শরীরচর্চা করে নেওয়া যাবে।

    স্থানীয় ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার দেবিকা চক্রবর্তী বলেন, এলাকায় শিশুদের খেলার জায়গা তেমন নেই। তাই স্লিপ, দোলনা, ঢেকি সহ শিশুদের খেলার নানা সরঞ্জাম দিয়ে নতুন পার্ক বানানো হচ্ছে। পাশাপাশি, জিমের জন্যও নানা মেশিন বসছে। জানা গিয়েছে, কলকাতা উত্তরের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সাংসদ তহবিলের ১৬ লক্ষ টাকা খরচ করে শিশুদের এই খেলাধুলোর পার্ক ও ওপেন জিম বানানো হচ্ছে।
  • Link to this news (বর্তমান)