• পাতিপুকুরে বেহাল বেলগাছিয়া রোড সংস্কার, বোজানো হল গর্ত
    বর্তমান | ১২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেলগাছিয়া রোডের উপর পাতিপুকুরে বাস স্টপের সামনের খানাখন্দে ভরা রাস্তা মেরামত করা হয়েছে। ওখানে রাস্তার প্রায় একশো মিটার অংশ নিত্যযাত্রীদের কাছে ‘বিভীষিকা’ হয়ে উঠেছিল। সেই খবর প্রকাশ করেছিল ‘বর্তমান’। অবশেষে শুক্রবার রাত থেকে কাজ করে সেই রাস্তা ‘চলার যোগ্য’ করেছে পূর্তদপ্তর। সূত্রের খবর, সংবাদপত্রে খবর প্রকাশের পর নড়েচড়ে বসেন ওই রাস্তার দায়িত্বপ্রাপ্ত কর্তারা। সংশ্লিষ্ট দপ্তরের শীর্ষ মহল থেকে তাঁদের তড়িঘড়ি রাস্তা সারাইয়ের নির্দেশ দেওয়া হয়। রাস্তা মেরামতি হওয়াতে খুশি যাত্রীরা। তবে, এই জোড়াতাপ্পি দেওয়ার বদলে গোটা রাস্তা ঢেলে সাজার দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। সূত্রের খবর, বর্ষা মিটলে গোটা রাস্তার সার্বিক সংস্কার করা হবে।

    রাস্তার বেহাল অংশের পিচ কেটে সমান করা হয়েছে। গর্তগুলিকে স্টোনচিপ-পিচ ঢেলে বোজানো হয়েছে। কোথাও কোথাও প্যাচওয়ার্কও করা হয়েছে। বেলগাছিয়ার বাসিন্দা রেহান খান বলেন, রাস্তা মেরামত করা হয়েছে। গর্তগুলি বুজিয়ে দেওয়া খুব দরকার ছিল। ছোটখাট বাইক দুর্ঘটনাগুলি অন্তত হবে না। তবে গোটা জায়গাটা পিচ করা হলে আরও ভালো হতো।  নাগেরবাজারের বাসিন্দা বলাকা মজুমদারের কথায়, রোজ এই রাস্তা দিয়ে যাতায়াত করি। সারাই হওয়া খুব দরকার ছিল। কিন্তু, এমন খাবলা-খাবলা করে পিচ দিয়ে গর্ত বুজিায়েছে। এটা আর ক’দিন থাকবে! আবার তো উঠে যাবে। জোড়াতাপ্পির বদলে গোটা রাস্তাটার সার্বিক সংস্কার প্রয়োজন।  

    স্থানীয় ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার দেবিকা চক্রবর্তী বলেন, রাস্তা মেরামতি হয়েছে। আপাতত গর্তগুলি বুজিয়ে দেওয়া হয়েছে। পূর্তদপ্তর জানিয়েছে, বৃষ্টি কমলে বাকি কাজ হবে। তবে, পিচের রাস্তা বেশিদিন ওখানে টেকে না। মাছবাজারের জল, ভারী গাড়ির যাতায়াতে রাস্তা বসে যায়। পিচ উঠে যায়। বার বার বিটুমিনের আস্তরণ দেওয়ার বদলে বিকল্প কোনও পরিকল্পনা দরকার। লাই রাস্তা হতে পারে। তাছাড়া, কংক্রিটের ব্লক কিংবা কালো পাথর দিয়ে রাস্তার ওইটুকু অংশ মুড়ে ফেলা যেতে পারে। - নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)