• আর জি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয়ের সঙ্গে কাদের যোগ? তদন্তে গোয়েন্দারা
    বর্তমান | ১২ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর কাণ্ডের জেরে সারা দেশ জুড়ে শুরু হয়েছে জোরদার আন্দোলন। কর্মবিরতিতে সামিল হয়েছেন জুনিয়র চিকিৎসকেরা। যার জেরে রাজ্যের একাধিক সরকারি হাসপাতালে রোগী ভোগান্তির চিত্র স্পষ্ট হয়ে উঠেছে। আর জি করের ঘটনার দ্রুত ও নিরপেক্ষ তদন্তের দাবি করছেন আন্দোলনরত চিকিৎসকেরা। ঘটনায় ইতিমধ্যেই গ্রেপ্তার হওয়া সঞ্জয় রায়কে কেন্দ্র করে তদন্তের ঘুঁটি সাজাচ্ছে গোয়েন্দারা। ঘটনার সঙ্গে আরও কোনও দুর্বৃত্ত যুক্ত কিনা, তা খতিয়ে দেখছে পুলিস।

    সেই তদন্তের অঙ্গ হিসেবেই এবার অভিযুক্ত সঞ্জয় রায়ের হাসপাতালের গতিবিধি ট্র্যাক করতে শুরু করল গোয়েন্দারা। জানা গিয়েছে, আর জি কর হাসপাতালে সিসিটিভি ফুটেজের ৪০ দিনের স্টোরেজ রয়েছে। যা তদন্তের ক্ষেত্রে পুলিসকে বাড়তি অক্সিজেন দিতে পারে বলে মনে করা হচ্ছে। পুলিস সূত্রে খবর, ঘটনার দিন থেকে শুরু করে আগের ৩০ দিন পর্যন্ত কবে কবে সঞ্জয় হাসপাতালে এসেছিল তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। পাশাপাশি, হাসপাতালে কাদের সঙ্গে তার যোগাযোগ ছিল, হাসপাতালে সে কোথায় কোথায় গিয়েছে- সিসিটিভি ফুটেজ দেখে এসব প্রশ্নেরই উত্তর খুঁজছে পুলিস।

    একইসঙ্গে ঘটনার দিন টানা ৩৬ ঘণ্টা ডিউটি করছিলেন ওই মহিলা চিকিৎসক। ফলে তাঁকে আগে থেকেইে টার্গেট করা হয়েছিল কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারী অফিসারেরা। পুরো বিষয়টি সিসিটিভি ফুটেজ থেকে অনেকাংশে পরিষ্কার হবে বলে মনে করা হচ্ছে।
  • Link to this news (বর্তমান)