• রায়গঞ্জে মেডিক্যালে ২ ডাক্তারি পড়ুয়ার শ্লীলতাহানির চেষ্টা মদ্যপের, তোলপাড় হাসপাতাল
    ২৪ ঘন্টা | ১২ আগস্ট ২০২৪
  • ভবানন্দ সিংহ: আরজিকরের ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতাল চত্ত্বরে ডাক্তারি পড়ুয়া ২ ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা। হুমকি মদ্যপের। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল কলেজে। মেডিকেলের পুলিশ ফাঁড়ির সামনেই এই ঘটনায় রীতিমতো তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তীব্র প্রতিবাদে সরব সাধারণ মানুষও।

    সোমবার সকাল থেকে আর জি করের ঘটনার প্রতিবাদে রায়গঞ্জ মেডিকেলে আন্দোলন চলচ্ছিল। সেই আন্দোলনে ছিল পড়ুয়া চিকিৎসকরাও। সেই পড়ুয়া চিকিৎসকদের মধ্যে দুজন ছাত্রী হাসপাতাল ক্যান্টিনে খাবার খেতে যাচ্ছিলেন। অভিযোগ সেই সময় পুলিস ক্যাম্পের গেটের সামনে এক মদ্যপ ব্যাক্তি মেডিকেলের দুই ছাত্রীর পথ আটকে অশালীন কথা বলে। তার প্রতিবাদ করলে দুই ছাত্রীকে হুমকিও দেয় বলে অভিযোগ।  সেই মুহুর্তে উপস্থিত সাধারণ মানুষ ও জুনিয়ার ডাক্তাররা মিলে অভিযুক্তকে পুলিস ক্যাম্পের পুলিসের হাতে তুলে দেয়। এরপর রায়গঞ্জ থানার পুলিস এসে অভিযুক্তকে গ্রেফতার করে নিয়ে যায়।

    এই ঘটনায় নিগৃহীত ডাক্তারি পড়ুয়া ছাত্রীরা তাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। পাশাপাশি স্থানীয় মানুষরা ঘটনায় তীব্র প্রতিবাদ করে প্রশাসনকে আরও সক্রিয় হওয়ার আবেদন করেছে।

    সংবাদমাধ্যমে তৃতীয় বর্ষের ওই ছাত্রী বলেন, ক্যান্টিনে খেতে এসেছিলাম। বাইরে দাঁড়িয়েছিলাম। সেইসময় একজন নেশা করে এসে আমাদের কটূক্তি করে। কুস্সিত ইশারাও করে। হাসপাতালে এরকম হওয়া ঠিক নয়। সাধারণ নীতিবোধই শেষ হয়ে গিয়েছে। এখানে নিরাপত্তার অভাব রয়েছে। আমরা চাই আমাদের ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হোক। হস্টেলের নিরাপত্তা বাড়ানো উচিত।

    ঘটনার প্রত্যক্ষদর্শী হরিদাস মণ্ডল বলেন, আমি প্যাসেঞ্জার টোটো থেকে নামাচ্ছিলাম। সেইসময় আমার পেছনেই মেয়ে দুটো দাঁড়িয়েছিল। সেইসময় একজন নেশা করে এসে ওই দুই মেয়েকে হুমকি দিচ্ছিল। মেয়েগুলো সরে যাচ্ছিল আর সেই লোকটা ওদের কাছে ঘেঁসে যাচ্ছিল। বলছিলে দেখে নেব। মেয়েদের আমি বললাম তোমাদের হাতে নেই? দাও দু-ঘা লাগিয়ে। ওই সময় কয়েকজন এসে ওই মাতালটিকে সরিয়ে নিয়ে যায়।

  • Link to this news (২৪ ঘন্টা)