• 'বেহাল' আরজিকরে এই মুহূর্তে কী কী পরিষেবা পাচ্ছেন রোগীরা?
    ২৪ ঘন্টা | ১২ আগস্ট ২০২৪
  • R G Kar Incident Update: আরজিকর কাণ্ডে পদ্যতাগ করেছেন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। চাকরি থেকেই ইস্তফা দিয়েছেন তিনি। ওদিকে শহরে আসছে জাতীয় মহিলা কমিশনের দল। আরজিকরের ঘটনা নিয়ে কলকাতা পুলিশের কমিশনার সঙ্গে দেখা করার কথা রয়েছে তাঁদের। যেতে পারেন আরজিকর ও নিহত ছাত্রীর বাড়িতেও।

    ওদিকে বেনজির নিরাপত্তা বলয় আরজিকরে। হাসপাতালের গেট সিল। ঢুকতে হচ্ছে ভিজিটিং কার্ড দেখিয়ে। আউটডোর বন্ধ। ইনডোর পেশেন্ট পার্টির কাছে ভিজিটিং কার্ড না থাকলে মেইন গেট দিয়েই ঢুকতে দেওয়া হচ্ছে না। যাদের পেশেন্ট ইনডোরে ভর্তি নেই, তারা আদৌ যে কারণে ভিতরে ঢুকতে চাইছেন তা আজ করা যাবে কিনা, সেই বিষয়ে গাইড করে দিচ্ছেন আন্দোলনকারী ডাক্তারি পড়ুয়াদের একাংশ। ওদিকে কেন কার্ড ছাড়া ঢুকতে দেওয়া হবে না এই নিয়েও গেটে তর্কাতর্কি হয়।

    যা যা হচ্ছে (আগে থেকে ডেট বা শিডিউল থাকলে)

    এম আর আই 

    সিটি স্ক্যান

    কেমো 

    ক্রিটিক্যাল বা ট্রমা ইমারজেন্সি 

    যা যা হচ্ছে না

    আউটডোর

    ইনডোর বিভাগে নতুন রোগী ভর্তি

    ইনডোর রোগীর ওটি

    ওদিকে কর্মবিরতির জেরে বেহাল চিকিত্‍সা পরিষেবা। ইমার্জেন্সির সামনে দাঁড়িয়ে কাঁদছেন হৃদয়পুর থেকে আসা গোবিন্দ শিকদারের মেয়ে। বলেন, বাবা ৯ তারিখ থেকে ইমার্জেন্সিতে বেডে পড়ে আছেন। সেইদিন থেকে কোনও ডাক্তার দেখেনি। দোষীর শাস্তি হোক। এই দাবিকে সমর্থন করি। কিন্তু আমার বাবা যেভাবে বিনা চিকিৎসায় পড়ে আছেন সেটাকেই বা কীভাবে সমর্থন করব? 

  • Link to this news (২৪ ঘন্টা)