• ‘৬ দফা দাবি না মিটলে কর্মবিরতি চলবে’, হুঁশিয়ারি আর জি করের আন্দোলনকারীদের
    প্রতিদিন | ১২ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধ্যক্ষ সন্দীপ ঘোষের পদত্যাগের পরেও আন্দোলনের আঁচ কমেনি আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সোমবার দুপুরে সাংবাদিক বৈঠক করে ৬ দফা দাবির কথা বলেছেন আন্দোলনকারীরা। দাবিপূরণ না হওয়া পর্যন্ত লাগাতার কর্মবিরতি জারি থাকবে বলেই হুঁশিয়ারি তাঁদের।

    আন্দোলনকারীদের দাবিগুলি হল:১. তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনে বিচারবিভাগীয় তদন্ত করতে হবে। দোষীদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। সিসিটিভি ফুটেজ, ময়নাতদন্তের রিপোর্ট-সহ যাবতীয় নথিপত্র আন্দোলনকারীদের হাতে দিতে হবে।

    ২. হাসপাতালের অধ্যক্ষ, এমএসভিপি, ডিন অফ স্টুডেন্টস অ্যাফেয়ার, রেসপিরেটরি মেডিসিনের বিভাগীয় প্রধানকে পদ থেকে সরাতে হবে। তাঁদের লিখিতভাবে ক্ষমা চাইতে হবে। ভবিষ্যতে তাঁদের আর কোনও পদে রাখা যাবে না।

    ৩. রাজ্যের প্রত্যেক মেডিক্যাল কলেজ ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মচারীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। ২৪ ঘণ্টা সিসিটিভি নজরদারি, নিরাপত্তারক্ষী মোতায়েন, পুলিশি নজরদারির ব্যবস্থা করতে হবে। কর্তব্যরত চিকিৎসকদের জন্য বিশ্রাম নেওয়ার ঘরের বন্দোবস্ত করতে হবে।

    ৪. আন্দোলনকারীদের উপর অত্যাচারের ঘটনায় পুলিশকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

    ৫. সমাজমাধ্যমে মানহানির জন্য কলকাতার পুলিশ কমিশনারকে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।

    ৬. তরুণী চিকিৎসকের পরিবারকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে আর্থিক সাহায্য দিতে হবে।

    এই ৬ দফা দাবিপূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেই হুঁশিয়ারি দেন তাঁরা। রাজ্য-সহ দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে বন্ধ পরিষেবা। তার ফলে চরম ভোগান্তির শিকার রোগী ও তাঁদের পরিজনেরা। এই কর্মবিরতি নিয়ে সোমবার বিকেলে নবান্নে বৈঠকে বসবেন মুখ্যসচিব।
  • Link to this news (প্রতিদিন)