• প্রাক্তন আরজি কর অধ্যক্ষ সন্দীপ ঘোষকে নয়া দায়িত্ব দিল স্বাস্থ্য দপ্তর, আরজি করের নতুন অধ্যক্ষ কে?...
    আজকাল | ১৩ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: প্রাক্তন আরজি কর অধ্যক্ষ সন্দীপ ঘোষকে এবার ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষের পদে নিয়োগ করল রাজ্যের স্বাস্থ্য দপ্তর। সোমবার সকালেই সাংবাদিক সম্মেলন করে সন্দীপ ঘোষ জানান, তিনি আরজি করের অধ্যক্ষের পদ ত্যাগ করছেন। জানান,কোনও চাপ নেই। আমি স্বেচ্ছায় পদত্যাগ করছি। এই অপমান নিতে পারছি না। আমার মুখে কথা বসিয়ে রাজনৈতিক খেলা চলছে’।

    সকালে অধ্যক্ষ পদত্যাগ করার পর জানান, তিনি সরকারি চাকরি থেকেই ইস্তফা দেবেন। এরপর মৃত তরুণী চিকিৎসকের বাড়িত গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা জানান, সন্দীপ ঘোষকে বিভিন্ন ভাবে অপমানিত করা হচ্ছে। তিনি ইস্তফা দিতে চাইলেও রাজ্য সরকার তাঁকে অন্য কোথাও বদলি করতে চায়। ঠিক এর কয়েক ঘণ্টা পরেই স্বাস্থ্য দপ্তরের তরফে এক নির্দেশিকা প্রকাশ করা হয়।

    সেখানে বলা হয়, ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ হচ্ছেন সন্দীপ ঘোষ। এতদিন ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষ ছিলেন অজয় কুমার রায়। তাঁকে বদলি করে নিয়ে আসা হচ্ছে স্বাস্থ্য ভবনে। স্বাস্থ্য ভবনের ওএসডি পদে যোগ দিচ্ছেন তিনি। অন্যদিকে, স্বাস্থ্য ভবনের ওএসডি সুহৃতা পাল নতুন অধ্যক্ষ হচ্ছেন আরজি কর হাসপাতালের।
  • Link to this news (আজকাল)