• গেলে তালা ঝুলিয়ে ছাত্র বিক্ষোভ! পদত্যাগ কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের
    প্রতিদিন | ১৩ আগস্ট ২০২৪
  • সুবীর ঘোষ, কল্যাণী: লাগাতার ছাত্র আন্দোলনের জের। ইস্তফা দিলেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অমলেন্দু ভুঁইঞ্যা। সোমবার সন্ধেয় পদত্যাগপত্র আচার্য তথা রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে পাঠিয়ে দিয়েছেন তিনি। এ কথা জানালেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দেবাংশু রায়।

    বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, এদিন সকাল এগারোটা থেকে উপাচার্যের ঘরের সামনে বিক্ষোভে বসে বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদ ও শিক্ষা বন্ধু সমিতির সদস্যরা। বেলা বাড়তেই ঘরের দরজায় তালা মেরে উপাচার্যকে আটকে রেখে তাঁরা আন্দোলন চালিয়ে যায়। তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ে সঠিকভাবে চলছে। উপাচার্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তারা। আন্দোলনকারীদের দাবি, রাজ্যপালের নিয়োগ করা অস্থায়ী উপাচার্য বিশ্ববিদ্যালয় সঠিকভাবে চালাতে পারছেন না।

    অন্যদিকে শিক্ষা বন্ধু সমিতির পক্ষ থেকেও উপাচার্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলা হয়। উপাচার্যের কাছে কর্মীদের বেতন বৃদ্ধি-সহ একাধিক দাবি বার বার জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। তাঁদের দাবি, কর্মী এবং ছাত্রদের সঙ্গে অসহযোগিতা করছে উপাচার্য। এই কারণেই উপাচার্যকে ঘিরে আজ সকাল থেকে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদের ছাত্ররা এবং তৃণমূল শিক্ষা বন্ধু সমিতির সদস্য ও বিশ্ববিদ্যালয় একাধিক কর্মীরা। এর পরেই সন্ধে সাতটার পর উপাচার্য অমলেন্দু ভুঁইঞ্যা মেল মারফত আচার্যের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠান বলে খবর। তার পরেই বিশ্ববিদ্যালয় ছাড়েন তিনি। যদিও এ বিষয়ে উপাচার্যের কোনও বিবৃতি পাওয়া যায়নি।
  • Link to this news (প্রতিদিন)