• শেষ সোমবারে লক্ষাধিক ভক্তের ভিড় জঙ্গলি বাবার মন্দিরে
    বর্তমান | ১৩ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, বাগডোগরা: শ্রাবণের শেষ সোমবারে লক্ষাধিক পুণ্যার্থীদের ভিড় বাগডোগরা জঙ্গলিবাবা মন্দিরে। এদিন ভোরে বাগডোগরায় পথদুর্ঘটনায় চলে যায় ছ’টি তরতাজা প্রাণ। তবে ভক্ত সমাবেশে সেটার কোনও প্রভাব পড়েনি। 

    শ্রাবণের গত সোমবারগুলির তুলনায় এদিন ভিড় ছিল অনেকটাই বেশি। 

    এদিন ভোর চারটা থেকে পুণ্যার্থীদের ভিড় শুরু হয় বাগডোগরার সংরক্ষিত বনাঞ্চলে অবস্থিত এই জঙ্গলিবাবা মন্দিরে। শ্রাবণের প্রত্যেক সোমবার বিভিন্ন জায়গা থেকে ভক্তরা জল ঢালতে আসেন।

    তবে মন্দিরে প্রবেশের ক্ষেত্রে এবছর বাগডোগরা বনবিভাগের পক্ষ থেকে বিভিন্ন বিধিনিষেধ রাখা হয়েছিল। মন্দিরে প্রবেশের ক্ষেত্রে বাগডোগরা সন্ন্যাসী মোড় হয়ে প্রবেশ করতে হয়। সংরক্ষিত বনাঞ্চলে এবার কোনও দোকানও বসতে দেওয়া হয়নি। পুণ্যার্থীরা পুজোর সামগ্রী কিনে ভিতরে প্রবেশ করেছেন। এশিয়ান হাইওয়ে-২তে যাতে যানজট সৃষ্টি না হয়, সেজন্য জঙ্গলের ভিতরে টিকিট কাউন্টার করা হয়েছিল। মাথাপিছু ২০ টাকা করে টিকিট কেটে পুজো দিতে যান ভক্তরা। ছাত্রছাত্রীদের ক্ষেত্রে সেটি ১০ টাকা রাখা হয়েছে। অপরদিকে, পুণ্যার্থীদের জন্য ১০টি টোটার ব্যবস্থা রেখেছিল বাগডোগরা ট্রাফিক গার্ড। সেই টোটোগুলি যাত্রীদের বিনামূল্যে মন্দির অবধি পৌঁছে দেয়। 

    মন্দিরের পথে মোতায়েন ছিলেন বনকর্মীরাও। এদিন পিঙ্কি দাস এসেছিলেন পুজো দিতে। তাঁর কথায়, ‘প্রতি বছরই জংলি বাবা মন্দিরে আসি। এবছর ভিড় একটু বেশি।’ এদিন ভক্তদের জন্য খিচুড়ি, লাবড়া, লুচি ও পায়েস প্রসাদ বিতরণ করে বিভিন্ন সংগঠন।
  • Link to this news (বর্তমান)