• ১৫ অগাস্ট থেকে টানা ছুটি, দিঘা-মন্দারমণি-দার্জিলিং-বকখালিতে কেমন আবহাওয়া? পূর্বাভাস
    আজ তক | ১৩ আগস্ট ২০২৪
  • বৃহস্পতিবার স্বাধীনতা দিবস। মাঝে শুক্রবার কোনওরকমে কাজে ডুব মারলে সোমবার পর্যন্ত টানা ছুটি। সোমবার আবার রাখিপূর্ণিমা। ব্যস্ততার ফাঁকে এমন কয়েক দিনের ছুটি পেলে অনেকেই কাছেপিঠে বেড়াতে যান। বাঙালির কাছেপিঠে ঘুরতে যাওয়ার জায়গার মধ্যে দিঘা, মন্দারমণি, দার্জিলিং, বকখালি অন্যতম। কিন্তু বর্ষায় প্রায় রোজদিনই বৃষ্টি হচ্ছে। তাই এই সময় আবহাওয়া কেমন থাকবে, তা নিয়ে পূর্বাভাস দিল হাওয়া অফিস। 

    আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ রাজ্যে আপাতত টানা ৭ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। 
    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ১৯ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি কোন জেলায়? 

    হাওয়া অফিস জানিয়েছে, স্বাধীনতা দিবসে হাওড়া,  দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, নদিয়ার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। দিঘা, মন্দারমণি পূর্ব মেদিনীপুর জেলার অন্তর্গত। ফলে সেদিন সৈকত শহরে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। আবার বকখালি দক্ষিণ ২৪ পরগনা জেলার মধ্যে। সেখানেও ভারী বৃষ্টি হতে পারে। 

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১৯ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোনও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। 

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রির কাছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.১ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.৬ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ এবং ন্যূনতম ৬৭  শতাংশ।

    কেমন থাকবে তাপমাত্রা?

     আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
     
  • Link to this news (আজ তক)