• দণ্ডি কেটে মায়ের সঙ্গে গঙ্গাস্নানে নামাই কাল! তলিয়ে মৃত্যু পঞ্চম শ্রেণির ছাত্রের
    প্রতিদিন | ১৩ আগস্ট ২০২৪
  • অভিষেক চৌধুরী, কালনা: মায়ের সঙ্গে দণ্ডি কেটে গঙ্গায় স্নানে নামাই কাল। তলিয়ে মৃত্যু হল পঞ্চম শ্রেণির ছাত্রের। ঘটনাকে কেন্দ্র করে প্রবল শোরগোল পূর্ব বর্ধমানের কালনায়। কান্নায় ভেঙে পড়েছে পরিবার। ইতিমধ্যেই দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

    জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম সৌম্যদীপ কাহার। কালনার অম্বিকা স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র সে। মঙ্গলবার কালনার ঐতিহ্যশালী মহিষমর্দিনী পুজো উপলক্ষ্যে মায়ের সঙ্গে দণ্ডি কাটতে গিয়েছিল সৌম্যদীপ। দণ্ডি কাটার পর গঙ্গায় স্নানে নামে ওই ছাত্রও। তখনই ঘটে দুর্ঘটনা। সাঁতার না জানার কারণে জলে তলিয়ে যায় সে। ৩০ মিনিটের মধ্যেই তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

    প্রসঙ্গত, মহিষমর্দিনী পুজো উপলক্ষে গঙ্গার ঘাটে রয়েছে কঠোর নিরাপত্তা। বিপর্যয় মোকাবিলা দপ্তরের তরফে দেওয়া হয়েছে বড় একটি বোর্ড। সেখানে একাধিক নির্দেশিকা লেখা হয়েছে। তা সত্ত্বেও কীভাবে বাচ্চাটি ডুবে গেল। কেনই বা তাকে উদ্ধারে ৩০ মিনিট লেগে গেল, তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন। এবিষয়ে পুজো কমিটির পৃষ্ঠপোষক সুশীলকুমার মিশ্র বলেন, “সকলকে সতর্ক হতে হবে। সাবধানতা অবলম্বন করে গঙ্গায় স্নান করা উচিত।”
  • Link to this news (প্রতিদিন)