• আপাতত সন্দীপ ঘোষকে কাজে বহাল নয়, নির্দেশ কলকাতা হাইকোর্টের ...
    আজকাল | ১৪ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: এই মুহূর্তে ন্যাশানাল মেডিক্যাল কলেজের দায়িত্ব নিতে পারবেন না ডা. সন্দীপ ঘোষ। নির্দেশ কলকাতা হাইকোর্টের। মঙ্গলবার এই নির্দেশ দেয় তাঁরা। এদিন আদালত জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ডা. সন্দীপ ঘোষকে কাজে বহাল করা যাবে না। আরজি কর হাসপাতালের ঘটনা নিয়ে পাঁচটি মামলা হাইকোর্টে দায়ের হয়েছিল। মঙ্গলবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্য'র ডিভিশন বেঞ্চে শুনানি হয়। 

    শুনানির সময় আরজি কর হাসপাতাল এবং কলকাতা পুলিশের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করে আদালত। আদালত প্রশ্ন করে, ঘটনার পর আরজি কর-এর অধ্যক্ষ বা সুপার কেন থানায় অভিযোগ জানাননি? একইসঙ্গে আদালতের প্রশ্ন, অধ্যক্ষ ডা. সন্দীপ ঘোষ ইস্তফা দেওয়ার পরেও কীভাবে তাঁকে একই পদে আরেকটি মেডিক্যাল কলেজে বহাল করা হল? 

    এরপরেই আদালত তাঁকে ছুটির আবেদন জানাতে নির্দেশ দেয়। আদালতের নির্দেশ পেয়ে ডা. সন্দীপ ঘোষ রাজ্য স্বাস্থ্য দপ্তরের কাছে ছুটির আবেদন করেন এবং দপ্তর তাঁর ১৫ দিনের ছুটি মঞ্জুর করে। কিন্তু তারপরও আদালতের নির্দেশ, আগামী তিন সপ্তাহ পর এই মামলার পরবর্তী শুনানি। ততদিন ডা. সন্দীপ ঘোষ কাজে যোগদান করতে পারবেন না। আরজি করের ঘটনার প্রতিবাদে বর্তমানে কর্মবিরতির ঘোষণা করেছেন চিকিৎসকরা। মঙ্গলবার সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পর চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার আবেদন জানিয়েছে আদালত।
  • Link to this news (আজকাল)