• 'পরপর অপরাধ করেছেন, কাল গেছিলেন ম্যানেজ করতে', মমতাকে নিশানা শুভেন্দুর
    আজ তক | ১৪ আগস্ট ২০২৪
  • Suvendu Adhikari: হাইকোর্টের তত্ত্বাবধানে সিবিআইয়ের হাতে গেল আরজি করে চিকিৎসক ধর্ষণ-খুনের ঘটনা। আরজি কর কাণ্ডে একাধিক জনস্বার্থ রক্ষা মামলা দায়ের হয়। হাইকোর্ট সিবিআইকে মামলা হস্তান্তরের নির্দেশের পর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মুখ্যমন্ত্রীকে সোজাসুজি নিশানা করেন।

    শুভেন্দু বলেন, "অনেকেই জানেন পুলিশের কর্তারা ওই পরিবারকে ভয় দেখিয়ে বা অনেক কিছু দেওয়ার বিনিময়ে যাতে প্রকৃত নিরপেক্ষ সংস্থা দিয়ে তদন্ত না হয় এবং আসল দোষীকে আড়াল করা হয় তার চেষ্টা হয়েছে। সে কারণে তারা গতকাল আসেনি। আমার পিটিশনে বক্তব্য ছিল, প্রমাণ লোপাট করা হবে, তাই শীঘ্রই সিবিআই দেওয়া হোক। সিবিআই যেহেতু সাংবিধানিক বডি, আর আমি এই তদন্তের আসল মাথা পর্যন্ত যেতে চাই। যারা এটি ঘটিয়েছেন, তাঁদের যাঁরা রক্ষক, তাদেরও শাস্তি দেওয়া হোক। কোর্ট স্টুডেন্টদের ডিমান্ড ফুলফিল করেছে।"

    মুখ্যমন্ত্রীকে নিশানা করে বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় সহানুভূতি জানালে ওইদিনই যেতেন। অ্যাকশন নিতে হলে সন্দীপ ঘোষকে ওদিনই সরানো হত। একের পর এক অপরাধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, গতকাল গেছিলেন ম্যানেজ করতে। ওই পরিবারকে ঘিরে বসেছিল নির্মল ঘোষ, সৌগত রায়, বিনীত গোয়েলরা। আল্টিমেটলি পরিবার যেতে পেরেছে। আমাদের পিটিশনে যা পয়েন্ট ছিল সেগুলি কোর্ট ১০০ শতাংশ গ্রহণ করে নিয়েছে। যাতে সিবিআইও এই কোর্টে শিথিলতা না দেখাতে না পারে সেই নজরদারি হাইকোর্ট করছে। আমার প্রথম দায়িত্ব হবে ক্যাভিয়েট করা, যাতে স্টে না লাগাতে পারে।" 

    সন্দীপ ঘোষ প্রসঙ্গে তিনি বলেন, "সিবিআইও যেন তাড়াতাড়ি এফআইআর করে সংবাদ বৈঠক করে, যাতে আর কোনও প্রমাণ নষ্ট করতে না পারে। স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাই। এসপি দাস অলিখিতভাবে স্বাস্থ্য দফতর চালান। এসপি দাসের ক্লোজ সন্দীপ ঘোষ। তাই তিনি যা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের চোখ বন্ধ রাখবে। আমি প্রথমে নাগরিক, তারপর রাজনৈতিক, বিরোধী দলনেতা। যে মাতৃশক্তি আমাদের পৃথিবীর আলো দেখিয়েছেন, এরকম একটা ছোট্ট বোনের সঙ্গে এটা করা যায় না। যারা ধ্বংস করেছেন, তারাও ধ্বংস হবেন।"

    মঙ্গলবার এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে মামলার শুনানিতে কলকাতা হাইকোর্ট জানিয়ে দেয় আরজি কর কাণ্ডে তদন্তভার সিবিআই-এর হাতে অবিলম্বে তুলে দিক কলকাতা পুলিশ। জানা গিয়েছে, পুলিশ ও হাসপাতালের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট। বুধবার সকাল ১০টার মধ্যে  কলকাতা পুলিশকে এই মামলার তদন্তের সমস্ত নথিপত্র সিবিআই-এর হাতে তুলে দিতে হবে বলে জানায়।
     
  • Link to this news (আজ তক)