• প্রমাণ লোপাটের অভিযোগ, মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে বিক্ষোভে উত্তাল R G Kar হাসপাতাল
    প্রতিদিন | ১৪ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেরামতির নামে সেমিনার হলের পাশের দেওয়াল ভেঙে প্রমাণ লোপাটের চেষ্টা হচ্ছে। এই অভিযোগেই সরব বাম ছাত্রনেতারা। মঙ্গলবার সন্ধ্যায় এমার্জেন্সির গেট ভেঙে মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে আর জি কর হাসপাতালে ঢোকেন এসএফআই-ডিওয়াইএফআইয়ের সদস্য-সমর্থকরা। বাম  ছাত্রযুবদের বিক্ষোভে নতুন করে রণক্ষেত্র হাসপাতাল। এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন পড়ুয়া চিকিৎসকরাও। তাঁদের কথায়, কোনও পরিস্থিতিতেই হাসপাতালের ভিতরে এহেন অশান্তি কাম্য নয়।   

    তরুণী চিকিৎসককে যৌন নির্যাতন ও খুনকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য। প্রতিবাদে সরব সবমহল। মঙ্গলবার খোদ অপর্ণা সেন আর জি কর হাসপাতালে দাঁড়িয়ে ঘটনার প্রতিবাদ ও দোষীর শাস্তির দাবিতে সুর চড়ান। তার কিছুক্ষণ পরই বাম ছাত্রনেতাদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠল হাসপাতাল। জানা গিয়েছে, আর জি কর হাসপাতালের যে সেমিনার হল থেকে তরুণীর দেহ উদ্ধার হয়েছে তার পাশের দেওয়াল ভাঙা হচ্ছে। হাসপাতালের একাংশের দাবি, রেস্ট রুম তৈরির জন্য এই কাজ। বাম ছাত্রনেতাদের দাবি, সিবিআই তদন্তের আগে প্রমাণ লোপাটের চেষ্টা চলছে। সেই কারণে তড়িঘড়ি এই কাজ।

    তাঁদের প্রশ্ন, যে সেমিনার হলকে কেন্দ্র করে এই ঘটনা। গোটা বিষয়টা তদন্তাধীন। এই পরিস্থিতিতে কেন কাজ শুরু করা হল? নির্দেশই বা কে দিয়েছে? এহেন একাধিক প্রশ্ন সামনে রেখেই এদিন মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে SFI-DYFI কর্মীরা এমার্জেন্সির গেট ভেঙে ভিতরে ঢুকে পড়েন। হাসপাতালের ভিতরে বসে বিক্ষোভে শামিল হন। ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে হাসপাতাল। পরিস্থিতি আয়ত্তে আনতে ময়দানে নামে পুলিশ। কিছুক্ষণ পর স্বাভাবিক হয় পরিস্থিতি। এর পর হাসপাতাল চত্বর থেকে ঘটনার প্রতিবাদে সুর চড়ান মীনাক্ষী।
  • Link to this news (প্রতিদিন)