• আপাতত অধ্যক্ষ পদে সন্দীপ ঘোষকে নিয়োগ নয়, নির্দেশ হাই কোর্টের
    প্রতিদিন | ১৪ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সকালেই ছুটির আবেদন জানানোর নির্দেশ দিয়েছিল আদালত। তার পরই শোনা যায়, উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ছুটির আর্জি জানিয়েছেন সন্দীপ ঘোষ। এবার আর জি কর মেডিক্যালের পদত্যাগী অধ্যক্ষককে আপাতত কোনও মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ না করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

    আর জি কর হাসপাতালে (RG Kar Hospital) তরুণী চিকিৎসকের যৌন নির্যাতন-খুনের ঘটনায় আদালতের চাপের মুখে পদত্যাগী অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষ। কীভাবে পদত্যাগের চারঘণ্টার মধ্যে নতুন পদে নিয়োগ? কেনই বা তাঁর বয়ান রেকর্ড হয়নি? মঙ্গলবার এমনই একাধিক প্রশ্ন তুলেছেন কলকাতা হাই কোর্টের (Calcutta HC) প্রধান বিচারপতি। তিনি ক্ষোভের সুরে বলেন, “কেন ওনাকে রক্ষা করার চেষ্টা করছেন? কিছু একটা মিসিং আছে। আজ বিকাল তিনটের মধ্যে সন্দীপ ঘোষকে বলুন ছুটির আবেদন করে লম্বা ছুটিতে যেতে। নাহলে আমরা প্রয়োজনীয় নির্দেশ দেব।”

    এর পর আদালতের তরফে সাফ নির্দেশ দেওয়া হয়েছে, আপাতত কোনও মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ করা যাবে না সন্দীপ ঘোষকে। এদিকে এই ঘটনার তদন্তভার দেওয়া হয় সিবিআইয়ের হাতে। উল্লেখ্য, সোমবার আর জি করের নির্যাতিতার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পুলিশকে কার্যত ‘আলটিমেটাম’ দিয়ে দেন। তিনি জানিয়ে দেন, রবিবার পর্যন্ত পুলিশ যদি তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি না করতে পারে, তাহলে তিনি এই মামলা সিবিআইয়ের হাতে তুলে দেবেন। কিন্তু হাই কোর্ট রবিবার পর্যন্ত অপেক্ষা করতে রাজি নয়। প্রধান বিচারপতির পর্যবেক্ষণ, পাঁচ দিন কেটে গেলেও এই ঘটনার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়নি।
  • Link to this news (প্রতিদিন)