• ১৪ অগস্ট মধ্যরাতের দখল নেবেন নারী, ‘স্বামীর অত্যাচার থেকে বাঁচতে…’খোঁচা মন্ত্রীর
    হিন্দুস্তান টাইমস | ১৪ আগস্ট ২০২৪
  • ১৪ অগস্ট মধ্য়রাতে প্রতিবাদ কর্মসূচিতে শামিল হবেন নারীরা। কোচবিহার থেকে চন্দননগর সর্বত্র তার প্রস্তুতি চলছে। নারী মধ্যরাতে নামবেন প্রতিবাদের রাস্তায়। প্রতীকী কর্মসূচি। রাজনীতির গন্ডি নির্বিশেষে এই কর্মসূচি। আর সেই কর্মসূচিকেই কুরুচিকর আক্রমণ করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। 

    রাতের দখল নিতে যাচ্ছেন নারীরা। আবেগ, আরজি করের ঘটনার প্রতিবাদ, অন্যায়ের বিরুদ্ধে গর্জে ওঠা সব কিছু মিলেমিশে একাকার। রাতের শহরে নারীদের  নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে এই কর্মসূচি। 

    আর উদয়ন গুহ ফেসবুকে লিখেছেন, দিনহাটার কেউ কেউ কাল রাতের দখল নিতে চাইছেন। আমার সমর্থন থাকল। তবে স্বামীর অত্যাচার থেকে বাঁচতে রাতে ফোন করবেন না। 

    এদিকে উদয়ন গুহের এই পোস্টের পরেই নানা ধরনের প্রতিক্রিয়া তৈরি হয়েছে। তিনি কি নিছক রসিকতা করলেন নাকি কটাক্ষ করলেন? প্রশ্ন উঠছে একজন মন্ত্রী হয়ে তিনি কেন এই ধরনের মন্তব্য করলেন। 

    তবে তিনি এই পোস্ট করার পরে অনেকেই লিখেছেন, ঠিক বলেছেন। কার্যত এই ঠিক বলেছেন, ঠিক বলছেন বেশিরভাগ লোকজন সেটাই বলছেন। 

    তবে মন্ত্রীর এই বক্তব্যকে ঘিরে সমালোচনারও ঝড় উঠেছে। অনেকেই বলছেন দায়িত্বশীল কোনও মন্ত্রী যদি বলেন , স্বামীর অত্যাচার থেকে বাঁচতে রাতে ফোন করবেন না। তবে সেটা কতটা সমীচীন তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। 

    তবে রাতের দখল নেবেন নারীরা এই কর্মসূচিকে কেন্দ্র করে গোটা বাংলা জুড়ে প্রচুর উৎসাহ দেখা দিয়েছে। অনেকেই তাকিয়ে রয়েছেন ১৪ অগস্টের দিকে। কারা কারা এই মিছিলে অংশ নেন সেদিকে তাকিয়ে রয়েছেন অনেকেই। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)