• দিল্লির প্যারেডে অংশ নেওয়া ঘাটালের সুপর্ণাকে সম্মান জানাবে জেলা প্রশাসন
    বর্তমান | ১৪ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, ঘাটাল: ২০২৪ সালের প্রজাতন্ত্র দিবসে দিল্লির কুচকাওয়াজে অংশ নিয়েছিলেন ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের  তৃতীয় বর্ষের ছাত্রী  সুপর্ণা আদক। সেজন্য আজ বুধবার তাঁকে পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনের পক্ষ থেকে ‘আউটস্ট্যাডিং অ্যাচিভার্স’ সম্মানে ভূষিত করা হচ্ছে। ঘাটাল কলেজের অধ্যক্ষ মন্টুকুমার দাস জানিয়েছেন, আজ  দুপুর ১২টার সময় সুপর্ণাকে জেলা শহরের শহিদ প্রদ্যোৎ স্মৃতি সদনে উপস্থিত থাকার জন্য জেলা পরিষদের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। সুপর্ণাকে সম্মানিত করা খবর জানার পর আমরাও খুব খুশি হয়েছি।

    সুপর্ণা ওই কলেজের জেনারেল বিভাগের ছাত্রী। তিনি প্রথম বর্ষ থেকেই জাতীয় সেবা প্রকল্প তথা এনএসএসে যোগ দেন। ওই কলেজের প্রাণীবিদ্যার বিভাগীয় প্রধান তথা এনএসএসের ইউনিট-১’এর প্রোগ্রাম অফিসার মধুমিতা মণ্ডল জানালেন, প্রথম থেকেই সুপর্ণা এনএসএস ইউনিটে দক্ষতা দেখিয়ে আসছে। ওর দক্ষতার নিরিখেই বিভিন্ন স্তর অতিক্রম করে ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের প্যারেডে সুপর্ণা অংশগ্রহণ করার সুযোগ পেয়েছিল।  ওর জন্য আমাদের গর্ব হয়। এর আগে আমাদের ইউনিট থেকে কেউ কখনও দিল্লির প্যারেডে অংশগ্রহণ করতে পারেনি। আজ ওকে জেলা প্রশাসন পুরস্কৃত করছে জেনে আরও ভালো লাগল। ওকে দেখে অনেক ছাত্রছাত্রীই উৎসাহিত বোধ করবে।

    সুপর্ণার বাড়ি মনশুকায়। অতি সাধারণ পরিবারের সন্তান। বাবা রাজমিস্ত্রি, মা গৃহবধূ। সুপর্ণা বলেন, আমার এনএসএস খুব ভালো লাগে। তাই মন দিয়েই করি। আগামী দিনে সেনাবাহিনীতে যোগ দেওয়ার ইচ্ছে রয়েছে।কন্যাশ্রী প্রকল্পে সেরা কর্মদক্ষতার জন্য ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়কেও আজ জেলা প্রশাসন পুরস্কৃত করছে বলে জানা গিয়েছে।   সুপর্ণা আদক
  • Link to this news (বর্তমান)