• হোগলবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের পথ ও নিকাশি খারাপ, জমা জলে ভাসে রাস্তা
    বর্তমান | ১৪ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, করিমপুর: অল্প বৃষ্টিতেই জল জমে যায় সীমান্তবর্তী হোগলবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন জায়গায়। এলাকার বহু রাস্তার দীর্ঘদিন সংস্কার হয়নি। তাই বেহাল রাস্তায় চলাচল করতে সমস্যায় পড়তে হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কোথাও নিকাশি নালা না থাকায়  রাস্তার উপরেই জল জমে থাকে। সাধারণ মানুষের চলাচলে বিশেষ করে স্কুল পড়ুয়াদের চরম সমস্যায় পড়তে হয়। আবার কোথাও রাস্তা সংস্কার না হওয়ায় রাস্তার মাঝে এবড়ো খেবড়ো গর্ত হয়ে গিয়েছে। এ ব্যাপারে স্থানীয় পঞ্চায়েত সদস্য কিংবা পঞ্চায়েত কর্তৃপক্ষকে জানিয়েও কোনও কাজ হয়নি। নাসিরের পাড়ার বাসিন্দা অমিত বিশ্বাসের অভিযোগ, রাজাপুর কৈলাসনগর থেকে এই গ্রামের মধ্য দিয়ে হোগলবেড়িয়া পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তার অবস্থা খুব খারাপ। দশ-বারো  বছর আগে তৈরি এই পাকা রাস্তায় অনেকদিন আগে থেকেই পিচ নেই, রাস্তার পাথরও উঠে গিয়েছে। স্থানীয় পঞ্চায়েত কিংবা ব্লক প্রশাসনের রাস্তা সারানোর কোনও উদ্যোগ নেই। অথচ প্রতিদিন মানুষের যাতায়াতের সমস্যা হচ্ছে। 

    রাজাপুরের ব্যবসায়ী অরুণ পোদ্দার বলেন, এবছর তেমন বৃষ্টি হয়নি। অল্প একদিন বৃষ্টি হলেই অনেক রাস্তায় জল জমে যাচ্ছে। রাজাপুর বাজার থেকে নস্করিতলা যাওয়ার রাস্তার দু’দিকে দোকানপাট তৈরি হওয়ার কারণে অল্প বৃষ্টিতেই রাস্তার উপরে এক হাঁটু জল জমে যায়। জমা জল নিকাশির কোনও ব্যবস্থা নেই। ফলে সেই জল পেরিয়েই সবাইকে যাতায়াত করতে হয়। এখানে নিকাশি ব্যবস্থা না করলে এই সমস্যা দূর হবে না। এ বিষয়ে খুব তাড়াতাড়ি প্রশাসনের উদ্যোগ নেওয়া উচিত। একই অবস্থা রুকুনপুরের রাস্তায়। স্থানীয়  কার্তিক মণ্ডল জানান, রাস্তার জল বের হতে পারে না বলে জল জমে থাকে রাস্তার উপরে। মানুষের যাতায়াতের অসুবিধা হয়। স্থানীয় পঞ্চায়েত সদস্যও এই অসুবিধার কথা জানেন। হোগলবেড়িয়ার তৃণমূল অঞ্চল সভাপতি সমীরণ চট্টোপাধ্যায় বলেন, বিজেপি পরিচালিত এই পঞ্চায়েত গত এক বছরে এলাকার কোনও রাস্তা সংস্কার করেনি। খারাপ রাস্তায় যাতায়াতে যেমন সমস্যা হয় তেমনি রাস্তার পাশে ঝোপঝাড় থাকার ফলে চুরি ছিনতাইয়ের ভয় পান সাধারণ মানুষ। বেহাল রাস্তা সংস্কার এবং রাস্তার পাশে গজিয়ে ওঠা বন জঙ্গল পরিষ্কারের দাবি জানিয়ে কয়েকদিন আগেই আমরা ডেপুটেশন দিয়েছিলাম। তারপরেও কোনও কাজ হয়নি।

    হোগলবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান বিজেপির রুমা ঘোষ জানান, কিছু রাস্তার সংস্কারের কাজ গ্রাম পঞ্চায়েত থেকে করা হয়েছে। আর যেগুলো বড় প্রকল্প সেগুলো পঞ্চায়েতের পক্ষে সম্ভব নয়। সেই কাজগুলো পঞ্চায়েত সমিতি করলে মানুষ উপকৃত হবেন।  
  • Link to this news (বর্তমান)