• মথুরাপুর স্কুলের পুরনো গাছ কাটা নিয়ে দুর্নীতির অভিযোগ
    বর্তমান | ১৪ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, মানিকচক: মথুরাপুর বিএসএস উচ্চ বিদ্যালয়ে চত্বরে থাকা বহু পুরনো গাছ কেটে বিক্রির অভিযোগ উঠল প্রধানশিক্ষকের বিরুদ্ধে। একই সঙ্গে আর্থিক দুর্নীতির অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। 

    গাছ কাটা নিয়ে কর্তৃপক্ষের কাছে সদুত্তর না পেয়ে অভিভাবকরা বনদপ্তরের কাছে লিখিত অভিযোগ করেছেন। এক অভিভাবক আসরাফউদ্দিন বলেন, প্রধান শিক্ষক দু’টি গাছ কেটেছেন। এমনকী গাছের গুঁড়িসহ সমস্ত কিছু বিদ্যালয় চত্বর থেকে সরিয়ে বিক্রি করে টাকা আত্মসাৎ করার পরিকল্পনা রয়েছে। অবলিম্বে এই ঘটনার তদন্ত করতে হবে।

    অভিভাবকদের অভিযোগ স্বীকার করেছেন বিদ্যালয়ের সহশিক্ষক সানোয়ার আলী পারভেজ। তাঁর মন্তব্য, গাছ কাটার আগে প্রধানশিক্ষক রেজুলেশন করেননি। পরিচালন সমিতির সঙ্গে আলোচনা ছাড়াই মর্জিমতো গাছ কেটেছেন। লক্ষাধিক টাকায় গাছ বিক্রি হলেও বিদ্যালয়ের তহবিলে মাত্র ৩৫ হাজার টাকা দেখিয়েছেন।

    যদিও অভিযোগের সত্যতা নেই বলে দাবি প্রধানশিক্ষক অতীন্দ্রনাথ দাসের। তাঁর কথায়, গাছগুলি বজ্রাঘাতে নষ্ট হয়ে গিয়েছিল। যখন তখন ডালপালা ভেঙে পড়ছিল। পড়ুয়াদের আঘাত লাগার সম্ভাবনা ছিল বলে শিক্ষকদের সিদ্ধান্তে দু’টি গাছ কাটা হয়। গাছ কাটার জন্য যে নিয়ম রয়েছে এবং অনুমতি প্রয়োজন সবই করা হয়েছে। বনদপ্তরের আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখে গাছের সমস্ত অংশ দপ্তরে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।মালদহের বনবিভাগের আধিকারিক বলেন, স্কুলে গাছ কাটা হয়েছে। এক্ষেত্রে বনদপ্তরের অনুমতি নেওয়া হয়নি। ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হচ্ছে। 
  • Link to this news (বর্তমান)