• পার্কিংজোন নেই তুফানগঞ্জে, যানজটে সমস্যা
    বর্তমান | ১৪ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, তুফানগঞ্জ: তুফানগঞ্জ শহরের মেইন রোডের ধারে রয়েছে একাধিক শপিংমল, বেসরকারি ব্যাঙ্ক ও বাণিজ্যিক প্রতিষ্ঠান। সেখানে কেনাকাটা করতে সারাদিনই ভিড় করছেন সাধারণ মানুষ। কিন্তু শহরে নির্দিষ্ট কোনও পার্কিংজোন নেই। ফলে গ্রাহকরা পার্কিংয়ের জায়গা না পেয়ে ফুটপাতে বাইক দাঁড় করিয়ে রাখছেন। এদিকে তুফানগঞ্জ শহরের মেইনরোড খুব একটা চওড়া নয়। তার মধ্যে শহরে পাল্লা দিয়ে বাড়ছে অটো, টোটোর দাপট। সবমিলিয়ে স্কুল-কলেজ টাইমে যানজট বাড়ছে শহরে।

    ফুটপাত দখল হয়ে যাওয়ায় পথচলতি সাধারণ মানুষ যাতায়াতে সমস্যা পড়ছেন। স্থানীয়দের অভিযোগ, পুর কর্তৃপক্ষের ঢিলেঢালা মনোভাবের কারণে রাস্তায় অবৈধ পার্কিংজোন গড়ে উঠেছে। শহরের চার নম্বর ওয়ার্ডের প্রবীণ নাগরিক অবসরপ্রাপ্ত কর্মী কমলকৃষ্ণ কুণ্ডু   বলেন, পুর এলাকায় কোনও পার্কিংজোন নেই। ফলে প্রতিদিন শহরে আসা বহু মানুষ তাদের যানবহন ফুটপাত দখল করে রেখে দিচ্ছেন। অবিলম্বে পুরকর্তৃপক্ষের হস্তক্ষেপ জরুরি। আট নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও পেশায় শিক্ষক অভয় সাহা বলেন, শুধুমাত্র ব্যবসায়ীরাই ফুটপাত দখল করে রাখেনি। রাস্তার উপর যেভাবে যানবাহন রাখা হয় এতে শহরের মধ্যে অনেকসময় ছোট ছোট দুর্ঘটনাও ঘটছে।

    বিজেপির তুফানগঞ্জ শহর মণ্ডল সভাপতি বিপ্লব চক্রবর্তী বলেন, ‘শহরে পার্কিংজোনের দাবি দীর্ঘদিনের। পুরসভার উদাসীনতায় সাধারণ মানুষকে ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে।’ পুরসভার ভাইস চেয়ারম্যান তনু সেন বলেন, ‘পার্কিং জোনের জন্য জায়গা দেখা হয়েছে। খুব শীঘ্রই পার্কিং জোন গড়ে তোলার প্রক্রিয়া শুরু হবে।
  • Link to this news (বর্তমান)