• আর জি কর কাণ্ডের প্রতিবাদ অব্যাহত মঙ্গলবারও, শাস্তির দাবিতে মিছিল
    বর্তমান | ১৪ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: আর জি কর কাণ্ডের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন প্রান্তের হাসপাতালে কর্মবিরতি, প্রতিবাদ চলছে। চলছে রোগী ভোগান্তিও। মঙ্গলবারও সেই চিত্র বদলাল না। প্রতিবাদে সরব হলেন বনগাঁ সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসকরা। কালো ব্যাজ পরে কর্মবিরতি পালন করে হাসপাতাল চত্বরে বিক্ষোভ মিছিল করেন চিকিৎসকরা। সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন নার্স ও হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা। তবে জরুরি বিভাগের স্বাস্থ্য পরিষেবা চালু ছিল। আউটডোরে চিকিৎসা পরিষেবা কিছুটা ব্যাহত হয়। হাসপাতালের চিকিৎসক কুন্তল পাল বলেন, ‘আর জি কর-এর ঘটনার মূল দোষীকে গ্রেপ্তার ও তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’ বনগাঁ হাসপাতালের নার্স অর্চনা সমাদ্দার বলেন, ‘আমরা মানুষকে সেবা দিতে এসেছি। সেবার প্রতিদানে আমাদের এক বোনের জীবন চলে গেল। দোষীর শাস্তি হোক।’ বনগাঁয় প্রাইভেট চিকিৎসকরাও প্রতিবাদে শামিল হন।

    ঘটনার আঁচ পড়েছে হরিপাল গ্রামীণ হাসপাতালেও। মঙ্গলবার হরিপাল গ্রামীণ হাসপাতালের চিকিৎসক, নার্স সহ সকল কর্মীরা প্রকৃত দোষীর গ্রেপ্তারের দাবি, সুবিচার ও হাসপাতাল কর্মীদের সুরক্ষার দাবিতে প্রতিবাদ মিছিল ও শোকপালন করেন। হাসপাতালের বিএমওএইচ মণিকুন্তলা হাজরা বলেন, প্রকৃত দোষীর শাস্তি, হাসপাতাল কর্মীদের নিরাপত্তার দাবি জানিয়ে আমাদের এই ধিক্কার মিছিল। তবে কর্মবিরতি নয়। এদিকে, সোমবারের পর মঙ্গলবারও ডায়মন্ডহারবার হাসপাতালে আউটডোর পরিষেবা ব্যাহত হয়েছে। মেডিসিন ও শিশু বিভাগ ছাড়া বাকি সব বিভাগ এদিন বন্ধ ছিল। অনেক রোগী এসে ফিরে গিয়েছেন। 

    আর জি করের ঘটনায় তথ্য প্রমাণ লোপ করার চেষ্টার অভিযোগ তুলে মঙ্গলবার সন্ধ্যায় মোমবাতি হাতে প্রতিবাদে নামেন হাওড়া জেলা হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। ‘ইউ ওয়ান্ট জাস্টিস’ স্লোগান তোলেন তাঁরা। জেলা সদর হাসপাতাল চুঁচুড়া ইমামবাড়াতে এদিন একঘণ্টা কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। তবে সার্বিকভাবে জেলার স্বাস্থ্য পরিষেবা ব‍্যাহত হয়নি। এদিন মগরা থানার সামনে প্রকৃত অপরাধীকে গ্রেপ্তার ও সাজার দাবিতে বিক্ষোভ দেখায় সিটু।
  • Link to this news (বর্তমান)