• ‌মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল বন্ধ আউটডোর পরিষেবা, বিক্ষোভ রোগীর পরিজনদের...
    আজকাল | ১৪ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক:‌ কলকাতার আরজি কর হাসপাতালে এক মহিলা চিকিৎসক খুনের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে গোটা রাজ্য। অপরাধীকে শাস্তি দেওয়ার দাবিতে আরজি কর হাসপাতালে এবং আরও কিছু সরকারি মেডিক্যাল কলেজে ধর্মঘটে বসেছেন জুনিয়র চিকিৎসকরা। এবার সেই আন্দোলনে সামিল হলেন সিনিয়র চিকিৎসকরাও। এই নৃশংস খুনের ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে রাজ্যের অন্যান্য হাসপাতালের সঙ্গে বন্ধ রয়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আউটডোর পরিষেবা। বসেননি কোনও চিকিৎসক। যদিও রোগী এবং রোগীর আত্মীয়দের অভিযোগ, কাউন্টার থেকে টিকিট দেওয়া হলেও আউটডোরে আসেননি কোনও চিকিৎসক। ফলে চূড়ান্ত হয়রানির মধ্যে পড়তে হচ্ছে তাদের। 

    দূর দূরান্ত থেকে আসা অসংখ্য রোগী এবং তাদের পরিজনেরা চিকিৎসকদের এই প্রতিবাদ আন্দোলনের বিপক্ষে সোচ্চার হয়েছেন। তাদের মধ্যে কেউ দাবি করেছেন আউটডোর পরিষেবা বন্ধ থাকায় শত শত মানুষ সমস্যায় পড়েছেন। তারা বলেন, আমরাও চাই অপরাধী শাস্তি পাক। কিন্তু সেই শাস্তি দিতে গিয়ে আরও একশো মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে। আবার কেউ বলেছেন, আগে থেকে যদি আমাদের জানিয়ে দেওয়া হত আজ পরিষেবা বন্ধ থাকবে, তাহলে আমরা দূর দূরান্ত থেকে এভাবে হাসপাতালে এসে হয়রান হতাম না। তবে রোগী এবং রোগীর আত্মীয়দের দাবি, অবিলম্বে যদি ডাক্তারেরা পরিষেবা দেওয়া শুরু না করেন, তাহলে তারাও আন্দোলনের পথে হাঁটবেন। 

    ইতিমধ্যেই রোগী এবং রোগীর আত্মীয়দের বিক্ষোভ সামাল দিতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে এসে পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী। তারা রোগী এবং তাদের আত্মীয়দের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।
  • Link to this news (আজকাল)