• 'মেয়েদের রাত দখল'-এ শহরে চলবে স্পেশাল মেট্রো, ঘোষণা করল রেল
    আজ তক | ১৪ আগস্ট ২০২৪
  • Additional Metro for Meyeder Rat Dokhol: 'মেয়েদের রাত দখল' কর্মসূচিকে কেন্দ্র করে কলকাতা মেট্রো রেলের তরফে বিশেষ মেট্রো পরিষেবা দেওয়া হবে। বুধবার মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এ কথা জানান। তিনি বলেন, রাত ১০ টার পর ১০.৪০-এ শেষ মেট্রো মিলত, আজ এই সময়ের ব্যবধানে আরও কিছু অতিরিক্ত মেট্রো চালানো হবে।

    গত দু-তিন দিন ধরে বিভিন্ন সংস্থা থেকে অনুরোধ আসে বুধবার রাতের জমায়েতের জন্য যেন অতিরিক্ত মেট্রো চালানো হয়। যে কারণে ১৪ অগাস্ট রাতে অতিরিক্ত দুটি মেট্রো চালানো হবে। অন্যদিনের মতো দমদম-কবি সুভাষে শেষ মেট্রো যেমন চলে রাত ১০টা ৪০ পর্যন্ত সেরকমই চলবে। সেই সময়ের পরিবর্তন হচ্ছে না। তার আগে দমদম ও কবি সুভাষ থেকে রাত ১০টায় একটি ট্রেন থাকছে। পরের ট্রেনটি রাত ১০টা ২০-তে পাওয়া যাবে। এরপর অন্যদিনের মতো ১০.৪০-এ শেষ মেট্রো। এছাড়া, আজ যাত্রীদের সুবিধার্থে সমস্ত কাউন্টার খুলে রাখা হচ্ছে।

    আরজি করে চিকিৎসক ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল রাজ্য-দেশ। আজ উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে জেলায় জেলায় ধর্ষণের ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমে জমায়েত করবেন আন্দোলনকারীরা। কলকাতা সহ আশেপাশের শহরতলিতে মহিলাদের নেতৃত্বে এদিন জমায়েত হবে। কলকাতার যাদবপুর, অ্যাকাডেমি, কলেজ স্ট্রিট, সিঁথি মোড়, ডানলপ, সোদপুর, ব্যারাকপুর, নৈহাটি, হালিশহর, রাজারহাট, চুঁচুড়া এবং শিলিগুড়ি সহ একগুচ্ছ জমায়েত হবে রাত ১১.৫৫ মিনিটে। মহিলাদের নিরাত্তার আওয়াজ তোলেন তিনি। স্বাধীনতার আগে নারীদের নিরাপত্তায় পথে নামছেন মহিলারা।

    আরজি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় সারাদেশে ধর্মঘটে থাকা আবাসিক চিকিৎসকরা এখন বিভক্ত। কারণ, ধর্মঘটে যুক্ত এই আবাসিক চিকিৎসকদের সংগঠন দুটির পক্ষ থেকে ভিন্ন বক্তব্য এসেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডার সঙ্গে দেখা করার পর একদিকে FORDA ধর্মঘট শেষ করার ঘোষণা করেছে, অন্যদিকে  FAIMA ধর্মঘট চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে। 
     
  • Link to this news (আজ তক)