• আরজি করে সিবিআইয়ের গোয়েন্দা ও ফরেন্সিক, খুঁটিয়ে পরীক্ষা করছেন ঘটনাস্থল
    হিন্দুস্তান টাইমস | ১৪ আগস্ট ২০২৪
  • তদন্তভার হাতে নিয়ে প্রথম দিনেই আরজি কর মেডিক্যাল কলেজে পৌঁছল সিবিআইয়ের তদন্তকারী দল। বুধবার বিকেল পৌনে চারটে নাগাদ মহিলা চিকিৎসক খুনের তদন্তে আরজি কর মেডিক্যালে পৌঁছন সিবিআইয়ের তদন্তকারীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে তথ্যপ্রমাণ সংগ্রহের কাজ চালাচ্ছেন তাঁরা।

    বুধবার বিকেল পৌনে চারটে নাগাদ আরজি কর মেডিক্যালে পৌঁছন সিবিআইয়ের তদন্তকারীরা। সঙ্গে ছিলেন দিল্লির সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির বিশেষজ্ঞরা। হাসপাতালে পৌঁছেই চার তলার সেমিনার হলে পৌঁছে যান তাঁরা। ঘটনাস্থল খুঁটিয়ে দেখেন তদন্তকারীরা। ঘটনাস্থলের অসংখ্য ছবি তোলেন তাঁরা। ঘটনাস্থল থেকে বেশ কিছু নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। শেষ খবর পাওয়া পর্যন্ত তদন্তের কাজ চলছে।

    মঙ্গলবার কলকাতা হাইকোর্ট আরজি কর হত্যাকাণ্ডের তদন্তভার সিবিআইকে দেওয়ার পর বুধবার সকালেই দিল্লি থেকে কলকাতা পৌঁছয় তদন্তকারীদের বিশেষ দল। দলে রয়েছেন ডিজি পদমর্যাদার এক আধিকারিকও। রয়েছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনার পর থেকে তালাবন্ধ ছিল সেমিনার হল। তার পরও ঘটনাস্থলে কতটা তথ্যপ্রমাণ পাওয়া যাবে তা নিয়ে সন্দিহান বিশেষজ্ঞরা। এদিন সকালে কলকাতা পুলিশের থেকে ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ ও অন্যান্য নথি নিজেদের হেফাজতে নেয় সিবিআই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)