• মানিকচকে নেতাজির আবক্ষ মূর্তির আজ উন্মোচন
    বর্তমান | ১৫ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, মানিকচক: গত জানুয়ারিতেই উন্মোচন হওয়ার কথা ছিল। কিন্তু অজানা কারণে বন্ধ করা হয়েছিল নেতাজি সুভাষ চন্দ্র বসুর আবক্ষ মূর্তির উন্মোচন। তারপর থেকে মানিকচকে কালো কাপড়ে ঢাকা ছিল মূর্তিটি। অবশেষে আজ, বৃহস্পতিবার ১৫ আগস্ট স্বাধীনতা দিবসে উন্মোচন হতে চলেছে নেতাজির আবক্ষ মূর্তি বলে জানিয়েছেন বিধায়ক সাবিত্রী মিত্র।

    মানিকচক বাসস্ট্যান্ডে সাবিত্রী মিত্রের বিধায়ক তহবিল থেকে আট লক্ষ টাকা ব্যয়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর আবক্ষ মূর্তি বসানোর উদ্যোগ গ্রহণ করা হয়। ২৩ জানুয়ারি নেতাজির জন্মজয়ন্তীতে মূর্তিটির আবরণ উন্মোচন করার কথা ছিল। সেইমতো তার আগেই কাজ শেষ করা হয়। তবে কোনও কারণবশত সেই সময় মূর্তিটি উদ্বোধন করা হয়নি। যাকে ঘিরে সেসময় বেশ জলঘোলা হয়েছিল। পরবর্তীতে ব্লক প্রশাসনের পক্ষ থেকে মূর্তিটির চারদিকে সীমানা প্রাচীর সহ সৌন্দর্যায়নের কাজ করা হয়। কাজ শেষে কালো কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয় নেতাজির মূর্তিটিকে। ব্লক প্রশাসনের পক্ষ থেকে সেই সময় জানানো হয় মূর্তিটি পরে উদ্বোধন করা হবে। সেই অবস্থায় কেটেছে প্রায় পাঁচ মাস। ব্লক প্রশাসন এবং বিধায়ক সাবিত্রী মিত্রের উদ্যোগে ১৫ আগস্ট স্বাধীনতা দিবসে উপলক্ষ্যে মূর্তিটি উদ্বোধন করা হবে। 

    মানিকচকের বিধায়ক সাবিত্রী মিত্র বলেন, স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তির মুখ ঠিকাদার সংস্থা অন্য দিকে ঘুরিয়ে দিয়েছিলেন। যা খুবই বেমানান ছিল। যা সংস্কার করতে সময় পেরিয়ে যাওয়ায় ২৩ জানুয়ারিতে উদ্বোধন করা হয়নি। তাই আমরা ব্লক প্রশাসনের সঙ্গে আলোচনা করে ১৫ আগস্ট স্বাধীনতার দিনে মূর্তিটি উন্মোচন করব।
  • Link to this news (বর্তমান)