• মহিলাদের ‘রাত দখলের কর্মসূচি’তে নিরাপত্তা সুনিশ্চিত করতে চায় রাজ্য, নবান্নে জরুরি বৈঠকে ডিজি
    প্রতিদিন | ১৫ আগস্ট ২০২৪
  • গৌতম ব্রহ্ম: আর জি কর কাণ্ডের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন প্রান্তে আজ রাত দখলের লক্ষ্যে পথে নামবেন মহিলারা। সেই কর্মসূচিতে যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেটা নিশ্চিত করতে মরিয়া রাজ্য সরকার। মহিলাদের রাত দখলের কর্মসূচিতে নিরাপত্তা নিশ্চিত করতে বুধবার নবান্নে জরুরি বৈঠক করলেন ডিজি রাজীব কুমার।

    মুখ্যমন্ত্রীর নির্দেশে ডিজি রাজীব কুমার রাজ্যের সব পুলিশ কমিশনার এবং এসপিদের নিয়ে বৈঠক করেছেন। তাতে সব শীর্ষ পুলিশ আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে, রাজ্যের যেখানে যেখানে রাত দখলের কর্মসূচি হচ্ছে, সর্বত্র পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। যথেষ্ট পরিমাণ মহিলা পুলিশ মোতায়েন রাখতে বলা হয়েছে। সমস্ত জায়গায় কর্মসূচি যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, সেটা নিশ্চিত করতে নজরদারি চালানোরও নির্দেশ দেওয়া হয়েছে ডিজির তরফে। রাজ্য কোনওভাবেই এই কর্মসূচিতে কোনওরকম অশান্তি চায় না।

    উল্লেখ্য, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুতে (RG Kar Doctor Death) উত্তাল গোটা রাজ্য। প্রতিবাদের আগুন জ্বলে উঠেছে মশালের মতো। এই আগুন বুকে নিয়েই ১৪ আগস্ট মেয়েদের ‘রাত দখল’ অভিযানের ডাক দেওয়া হয়েছে। ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপে দাবানলের মতো ছড়িয়ে পড়েছে পোস্টার। এদিন রাতে দলে-দলে এই কর্মসূচিতে যোগ দেবেন মেয়েরা। স্বাভাবিকভাবেই ওই কর্মসূচির নিরাপত্তা বড় চ্যালেঞ্জ রাজ্যের কাছে।

    এদিকে আর জি কর কাণ্ডে আজ রাজ্যজুড়ে কর্মবিরতি পালন করেছেন জুনিয়র চিকিৎসকরা। যার জেরে ওপিডি পরিষেবা কার্যত শিকেয়। কোনওক্রমে সিনিয়র চিকিৎসকদের নিয়ে আংশিকভাবে আউটডোর পরিষেবা চালানো হচ্ছে। বৃহস্পতিবার স্বাধীনতা দিবসেও ওপিডি পরিষেবা স্বাভাবিকভ হবে না। সেদিকে নজর রেখে পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করতে উদ্যোগী রাজ্য সরকার। এদিন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম রাজ্যের সব মেডিক্যাল কলেজের সুপার, প্রিন্সিপাল এবং সিএমওএইচদের সঙ্গে বৈঠক করেন। তিনি স্বাস্থ্যকর্তাদের বুঝিয়ে দেন, জনরোষ বাড়ছে। তাই দ্রুত পরিষেবা স্বাভাবিক করতে হবে।
  • Link to this news (প্রতিদিন)