• কলকাতার পথে 'রাত দখল', স্লোগান-মশাল জ্বালিয়ে প্রতিবাদ ...
    আজকাল | ১৫ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক : কলকাতা সহ গোটা রাজ্যজুড়ে রাত দখল। আর জি করের ঘটনার প্রতিবাদে মধ্যরাতে রাস্তায় মহিলাদের প্রতিবাদ মিছিল। তবে শহর থেকে শুরু করে জেলা, সর্বত্র শান্তিপূর্ণ অবস্থান দেখল গোটা দেশ। 

    আর জি করের সামনে মশাল হাতে নিয়ে মিছিল দেখা গেল। অন্যদিকে একাডেমি, কলেজ স্ট্রিট, যাদবপুরে মিছিলে পা মেলান বিভিন্ন বয়সের মহিলারা।

    স্বাধীনতা দিবসের আগের দিন রাতে কলকাতা দেখল এক অন্য ছবি। আর জি করের মহিলা চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদে পথে নেমে প্রতিবাদ জানাল সব বয়সের মহিলারা। এই মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল নজরে পড়ার মত। আর জি করের ঘটনা যেন আর না ঘটে তার দাবি তোলা হয়।

    এদিন মহিলাদের হাতে ছিল শঙ্খ, ঘন্টা। যাদবপুরের রাস্তায় অগণিত মহিলা প্রতিবাদ দেখান। তাদের সবার মুখে ছিল একটাই শব্দ। We want justice। সল্টলেকে বিভিন্ন এলাকাতে রাস্তায় নেমে প্রতিবাদ মিছিল করেন। বিভিন্ন বয়সের মানুষ এদিন প্রতিবাদ দেখান। নিউটউন থেকে শুরু করে বেহালা, আবার যাদবপুর থেকে শুরু করে গড়িয়াহাট মোড় সব জায়গাতেই ছিল একই ছবি।

    এখানেই শেষ নয়। রাত বারোটা বাজার সঙ্গে এদিন সকলের মুখে শোনা গেল জাতীয় সঙ্গীত। অনেকের হাতেই ছিল জাতীয় পতাকা। গোটা শহর যেন চলে গিয়েছে মহিলাদের দখলে। তাদের সবার একটাই দাবি, আর জি করের ঘটনার দোষী যেন উপযুক্ত শাস্তি পায়। আর যেন এই ধরণের ঘটনা না ঘটে।
  • Link to this news (আজকাল)