• শেড নেই, আউটডোর টিকিট কাটতে রোগীদের ভোগান্তি
    বর্তমান | ১৫ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, গঙ্গারামপুর: রোদ, বৃষ্টি মাথায় নিয়েই গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালের ওপিডি টিকিট কাটতে লাইনে দাঁড়াতে হচ্ছে রোগীদের। রোগী নীলিমা সরকার বলেন, জ্বর নিয়ে ডাক্তার দেখাতে এসে আউটডোরের টিকিটের জন্য লাইন দিয়েছিলাম। হঠাৎ বৃষ্টি শুরু হলে শেড না থাকায় জ্বর নিয়ে ভিজতে হয়েছে। বেহাল পরিষেবা ঠিক করার কেউ নেই।

    ২০১৬ সালে গঙ্গারামপুর মহকুমা হাসপাতাল চত্বরে সুপার স্পেশালিটির পরিষেবা শুরু হয়। আট বছর হতে চললেও রোগী ও পরিজনদের অসুবিধা দূর করতে নিয়ে জেলা স্বাস্থ্য দপ্তর কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ। বর্ষায় বৃষ্টি হলে খোলা আকাশের নীচে দাঁড়িয়ে লাইন দিতে হচ্ছে টিকিটের জন্য। একাধিকবার রোগী কল্যাণ সমিতির মিটিংয়ে শেড তৈরির প্রস্তাব জেলা ও স্বাস্থ্য ভবনে পাঠানোই সার। জেলা স্বাস্থ্য দপ্তরের পরিদর্শনই হয় না বলে অভিযোগ। গঙ্গারামপুর সুপার স্পেশালিটির রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান গৌতম দাস বলেন, গত দু’বছরে সমিতির মিটিংয়ে একাধিক রেজুলেশন করে স্বাস্থ্য ভবনে পাঠানো হয়েছে। আশা করছি রাজ্য সরকার দ্রুত কাজ করবে। দুঃখের বিষয় হাসপাতালে একটিও শেড নেই। রোগী ও পরিজনদের কথা ভেবে আগেই এই কাজ হওয়া উচিত ছিল।

    গঙ্গারামপুরের বিজেপি বিধায়ক সত্যেন রায়ের কথায়, শাসকদলের বিধায়ক থাকার সময় অনেক লড়াই করে এই সুপার স্পেশালিটিকে দাঁড় করিয়েছি। জেলা স্বাস্থ্য দপ্তর বালুরঘাটের বাইরে আসে না। জটিল সমস্যা হলে ধামাচাপা দিতে ব্যস্ত থাকেন আধিকারিক। রোগী কল্যাণ সমিতি এতো দুর্বল কেন জানি না। বিধায়ক তহবিলের বরাদ্দ প্রয়োজন হলে দেওয়া হবে। মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ফোন ও মেসেজ করা হলেও তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

      গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালের আউটডোরে শেড না থাকায় সমস্যায় পড়েন রোগীরা।-নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)