• কল্যাণী মেডিক্যাল কলেজের ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ
    বর্তমান | ১৫ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, কল্যাণী: আর জি কর কাণ্ডের মধ্যেই এবার শ্লীলতাহানির ঘটনা ঘটেছে কল্যাণী মেডিক্যাল কলেজে। অভিযোগ উঠেছে, ওই মেডিক্যাল কলেজের প্যারামেডিক্যাল বিভাগের এক সিনিয়র ল্যাব টেকনিশিয়ানের বিরুদ্ধে। তাকে ইতিমধ্যেই কল্যাণী থানার পুলিস গ্রেপ্তার করেছে। ধৃত অভিযুক্তের নাম অহিন মণ্ডল। অভিযোগকারিণী কল্যাণী কলেজ অব মেডিসিন অ্যান্ড জেএনএম হাসপাতাল মেডিক্যাল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী। তিনি প্রথমে কলেজ কর্তৃপক্ষকে অভিযোগ জানিয়েছিলেন। 

    ওই ছাত্রীর অভিযোগ, ওই ব্যক্তি একদিন নয়, দিনের পর দিন নানা অছিলায় তাঁর শরীর ছুয়ে অঙ্গভঙ্গি করত। কখনও আবার পেন দিয়ে শরীরে খোঁচা দিত। নানা কুকথা বলত ও উত্ত্যক্ত করত অভিযুক্ত। ৯ আগস্ট ফের এধরনের ঘটনা ঘটানোর পর সে বাধ্য হয়ে ওই সিনিয়র ল্যাব টেকনিশিয়ানের বিরুদ্ধে কল্যাণী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এরপরেই গত মঙ্গলবার অভিযুক্ত অহিনকে গ্রেপ্তার করে পুলিস। ধৃতকে বুধবার কল্যাণী মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে দশদিন পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেয়। পাশাপাশি ধৃতের মেডিক্যাল পরীক্ষাও করানো হয়। অন্যদিকে, কলেজের পক্ষ থেকে ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির জমা দেওয়া রিপোর্ট ইতিমধ্যেই স্বাস্থ্যভবনে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে গত শুক্রবার ধর্ষণ করে খুন হওয়া পিজি দ্বিতীয় বর্ষের চিকিৎসক ছাত্রী এই কল্যাণী মেডিক্যাল কলেজ থেকে ২০১৬ সালে এমবিবিএস পাশ করেছিলেন।

    এই বিষয়ে ওই মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল চিকিৎসক অভিজিৎ মুখোপাধ্যায় বলেন, পুলিস বিষয়টি তদন্ত করছে। ইতিমধ্যেই একজন গ্রেপ্তার হয়েছে। দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন।
  • Link to this news (বর্তমান)