• উত্তরবঙ্গের জন্য জীবন সিংহের হাত ধরতেও রাজি, বিজেপি এমপি জয়ন্তর মন্তব্যে বিতর্ক
    বর্তমান | ১৫ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি,  জলপাইগুড়ি: কেএলও প্রধান জীবন সিংহের হাত ধরতেও তিনি রাজি। এমনই বার্তা দিয়ে তুমুল বিতর্কে জড়ালেন জলপাইগুড়ির বিজেপি সাংসদ ডাঃ জয়ন্তকুমার রায়। তাঁর বিরুদ্ধে বিচ্ছিন্নতাবাদকে মদত দেওয়ার অভিযোগ তুলে পাল্টা সরব হয়েছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। উস্কানি ছড়িয়ে সাংসদ শান্ত উত্তরবঙ্গকে অশান্ত করার চেষ্টা করছেন বলে তোপ জলপাইগুড়ি সদরের তৃণমূল কংগ্রেস বিধায়ক প্রদীপকুমার বর্মার। 

    কয়েকদিন আগেই উত্তরবঙ্গকে বঞ্চনার জিগির তুলে অজ্ঞাতবাস থেকে ভিডিও বার্তা দেন কেএলও প্রধান। সেই বার্তায়, দাবি আদায়ে জলপাইগুড়ির সাংসদকে তিনি পাশে চান বলে জানান। বুধবার জীবনের সেই বার্তা নিয়ে প্রশ্নের উত্তরে বিজেপি এমপি বলেন, উত্তরবঙ্গের বঞ্চনা নিয়ে কথা বললে, আমি যে কারও হাত ধরতে রাজি। সেটা যদি জীবন সিংহ হয়, তাঁকেও সমর্থন করতে আমার কোনও অসুবিধা নেই। 

    কিন্তু, জীবন সিংহের মতো একজনকে সমর্থন করা মানে তো বিচ্ছিন্নতাবাদকে সমর্থন করা? জলপাইগুড়ির সাংসদের জবাব, আমি শুধু এটুকু জানি, উত্তরবঙ্গবাসী দীর্ঘদিন ধরে বঞ্চিত। কে এলও প্রধান যদি সেই বঞ্চনা নিয়ে কথা বলেন, কেন তাঁর সঙ্গে হাত মেলাব না? কেন তাঁর পাশে থাকব না? একশোবার থাকব। আশা করি, তিনিও আমার পাশে থাকবেন। 

    বঙ্গভঙ্গের বিরোধিতায় বিধানসভায় সর্বসম্মত সিদ্ধান্ত হওয়ার পরেও বিজেপি এমপি জয়ন্ত রায় বিচ্ছিন্নতাবাদকে পুরোপুরি মদত দিয়ে চলেছেন বলে অভিযোগ জলপাইগুড়ি সদরের বিধায়ক প্রদীপকুমার বর্মার। তিনি বলেন, এর পিছনে চক্রান্ত আছে। এখানকার এমপি লাগাতার উস্কানি দিচ্ছেন। এসব বরদাস্ত করা হবে না। 

    রাজ্য মন্ত্রিসভার সদস্য উদয়ন গুহর তোপ, জলপাইগুড়ির সাংসদ নিজে কেন্দ্র থেকে একটিও প্রকল্প উত্তরবঙ্গের জন্য আনতে পারেননি। উল্টে তিনি বিচ্ছিন্নতাবাদকে মদত দিচ্ছেন। বিচ্ছিন্নতাবাদী শক্তি যাতে মাথাচাড়া দেয়, সেটাই লক্ষ্য তাঁর। 

    বঙ্গভঙ্গ নিয়ে অবশ্য এদিন সাংসদ ডাঃ জয়ন্তকুমার রায় বলেন, দলের রাজ্য কিংবা কেন্দ্রীয় নেতৃত্ব একটা সিদ্ধান্ত নিতেই পারে। কিন্তু, আমি তো আমার কথা দলের ভিতর বলতেই পারি। আমি এটা স্পষ্ট করতে চাই, জীবন সিংহরা যে দাবি তুলছেন, তার পিছনে একটাই কারণ বঞ্চনা। 
  • Link to this news (বর্তমান)