• ‘সহ্যের সীমা ছাড়িয়ে গিয়েছে’, আর জি করের ‘গুণ্ডামি’কে তোপ অভিষেকের
    প্রতিদিন | ১৫ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গভীর রাতে রণক্ষেত্র আর জি কর মেডিক্যাল কলেজ। গোটা হাসপাতাল জুড়ে কার্যত তাণ্ডব চালাচ্ছে বহিরাগতরা। গোটা ঘটনায় স্তম্ভিত অভিষেক বন্দ্যোপাধ্যায়। হাসপাতালে তাণ্ডব দেখে তাঁর তোপ, এই গুণ্ডামি এবার সহ্যের সমস্ত সীমা অতিক্রম করে গিয়েছে। সেই সঙ্গে জানিয়েছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের পাকড়াও করে তাদের আইনিভাবে শাস্তির ব্যবস্থা করতে হবে। ইতিমধ্যেই তৃণমূল সাংসদ যোগাযোগ করেছেন পুলিশ কমিশনার বিনীত গোয়েলের সঙ্গে। 

    বুধবার গভীর রাতে রণক্ষেত্র হয়ে ওঠে আর জি কর মেডিক্যাল কলেজ। অভিযোগ, বুধবার রাতে হাসপাতাল চত্বরে ঢুকে তাণ্ডব চালায় একদল বহিরাগত। বেধড়ক মারধর করা হয় কর্মবিরতিতে অংশ নেওয়া চিকিৎসকদের। ভেঙে দেওয়া হয় প্রতিবাদ মঞ্চ। তাদের মারমুখী মেজাজের সামনে ভয় পেতে দেখা গিয়েছে পুলিশকেও। আর জি করের জুনিয়র চিকিৎসকদের মতে, হামলাকারীরা সকলেই কুখ্যাত সমাজবিরোধী। আচমকা হামলায় আতঙ্কিত হয়ে পড়েন রোগীরা। সূত্রের খবর, রাতেই আর জি করে যেতে পারেন সিপি। 

    এই ঘটনা প্রকাশ্যে আসতেই সোশাল মিডিয়ায় ক্ষোভ উগরে দেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, “আর জি করে গুণ্ডামির ঘটনা সহ্যের সীমা ছাড়িয়ে গিয়েছে। একজন জনপ্রতিনিধি হিসাবে আমি কলকাতার পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছি। তাঁর কাছে আবেদন জানিয়েছি যে এই হামলার সঙ্গে যারা জড়িত, প্রত্যেককে ২৪ ঘণ্টার মধ্যে আইনি বিচারের আওতায় আনতে হবে। তাদের রাজনৈতিক পরিচয় যাই হয়ে থাক না কেন।” তৃণমূল সাংসদের কথায়, চিকিৎসকরা বৈধ দাবিতে আন্দোলন করছেন। সরকারের থেকে ন্যূনতম সুরক্ষাটুকু তাঁরা আশা করতেই পারেন। 
  • Link to this news (প্রতিদিন)