• আর জি করে হামলার প্রতিবাদে অনশনে জুনিয়র চিকিৎসকরা, ১২ ঘণ্টা বনধ ডাকল SUCI
    প্রতিদিন | ১৫ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কী কী দেখবে আর জি কর? ধর্ষণ, খুন, প্রতিবাদ। বুধবার রাতে শান্তিপূর্ণ জমায়েতের উপর হামলা। এবার এ সবের বিরুদ্ধে শুক্রবার অনশন প্রতিবাদে বসতে চলেছেন চিকিৎসকরা। সেই অনশন অনির্দিষ্ট কালের জন্য বলেই প্রাথমিক ভাবে জানা গিয়েছে। অন্যদিকে, এই ঘটনার প্রতিবাদ জানিয়ে শুক্রবার ১২ ঘণ্টার সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে।

    স্বাধীনতার রাতের দিন মেয়েদের রাত দখলের রাত ডাক দেওয়া হয়েছিল। রাজ্যের নানা প্রান্তের মতো আন্দোলনের মূল স্থল আর জি কর হাসপাতালে শান্তিপূর্ণ আন্দোলন চলছিল।    সেই শান্তিপূর্ণ আন্দোলনে হঠাৎ দুষ্কৃতীদের একটি দল প্রায় ৪০ মিনিট তাণ্ডব চালায়। বেধড়ক মারধর করা হয় কর্মবিরতিতে অংশ নেওয়া চিকিৎসকদের। তাদের মারমুখী মেজাজের সামনে ভয় পেতে দেখা গিয়েছে পুলিশকেও। ভেঙে দেওয়া হয়েছে অস্থায়ী মঞ্চ। আছড়ে ভাঙে চেয়ার,টেবিল, পাখা। হাসপাতালের জরুরী বিভাগের একাধিক ঘর ভাঙচুর করা হয়। অবস্থা যা দাঁড়ায় তাতে জরুরী পরিষেবা দেওয়ার মতো অবস্থা ছিল না। তাই আপাতত ট্রমা কেয়ারে ইমারজেন্সি চলবে বলে জানিয়েছেন হাসপাতালের অধ্যক্ষ চিকিৎসক সুহৃতা পাল।

    তাণ্ডবে মানিকতলা থানার ওসি আহত হয়েছেন। পরে হাসপাতালে যান কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। ঘটনার প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠে নিরাপত্তা জোরদার করা হয়েছে আর জি করে। মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী।

    এদিকে ঘটনার প্রতিবাদ জানিয়ে ১৬ আগস্ট শুক্রবার ১২ ঘণ্টার বন্ধের ডাক দিয়েছে বাম পন্থি সংগঠন, ইউ সি আই(সি)। দলমত নির্বিশেষে জনসাধারণকে ১২ ঘণ্টার সাধারণ ধর্মঘট পালন করার আহ্বান জানিয়েছে তাঁরা।
  • Link to this news (প্রতিদিন)