• ফের দুর্যোগের ঘনঘটা বাংলায়, ভারি থেকে অতি ভারি বৃষ্টির সতর্কতা, কোন কোন জেলায় সতর্কতা জারি? ...
    আজকাল | ১৫ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: ঘূর্ণাবর্ত ও সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবে আবারও দুর্যোগের ঘনঘটা বাংলার আকাশে। বৃহস্পতিবার থেকে সপ্তাহের শেষ পর্যন্ত ভারি থেকে অতি ভারি বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায়। জারি সতর্কতাও।

    আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বঙ্গোপসাগরের পাশাপাশি বাংলাদেশ ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। ফের মৌসুমী অক্ষরেখা সক্রিয় হয়ে উঠেছে। আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে। বিক্ষিপ্তভাবে ভারি বৃষ্টিও হতে পারে। রবিবার পর্যন্ত প্রবল দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে।

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবারেও দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর ছাডাও বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং হাওড়ায় ভারি বর্ষণের পূর্বাভাস আছে। শনিবার, ১৭ অগাস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জায়গায় ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হুগলি, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে অতি ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, পুরুলিয়ায়। উত্তরবঙ্গেও সবকটি জেলাতেই মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।
  • Link to this news (আজকাল)