• আরজি কর কাণ্ডে গুজব ছড়ালে কড়া আইনি ব্যবস্থা, হুঁশিয়ারি কলকাতা পুলিশের
    আজ তক | ১৫ আগস্ট ২০২৪
  • বুধবার রাতে আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া তাণ্ডবের পর সেমিনার রুমে হামলার খবর নিয়ে জল্পনা-কল্পনা ছড়িয়ে পড়লেও কলকাতা পুলিশ তা নস্যাৎ করেছে। পুলিশ স্পষ্ট করে জানিয়েছে, সেমিনার রুমটি অক্ষত রয়েছে এবং সেখানে কোনও ধরনের হামলা বা ভাঙচুর হয়নি। হাসপাতালের কর্মীদের দাবি অনুযায়ী, সিসিটিভি ফুটেজ সংরক্ষণের রুমে ভাঙচুর চালানোর কারণে ফুটেজ নষ্ট হওয়ার আশঙ্কা থাকলেও, সেমিনার হলের বিষয়ে ছড়ানো খবরটি ভুয়ো।

    উল্লেখ্য, ওই সেমিনার রুম থেকেই তরুণী চিকিৎসকের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়েছিল, যা নিয়ে সারা রাজ্যে আলোড়ন সৃষ্টি হয়। এরপরে হাসপাতাল চত্বরে নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়, যখন খবর রটে যে, ওই সেমিনার হলেও হামলা করা হয়েছে। তবে, কলকাতা পুলিশের তরফে বৃহস্পতিবার স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়, ওই রুমে কোনও হামলা হয়নি এবং তা সম্পূর্ণ অক্ষত রয়েছে।

    বুধবার রাতে ঘটে যাওয়া তাণ্ডবে হাসপাতালের জরুরি বিভাগ-সহ একাধিক জায়গায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। হাসপাতালের কর্মীদের অভিযোগ, এক দল দুষ্কৃতী হাসপাতালে ঢুকে তাণ্ডব চালায়, যার ফলে জরুরি বিভাগের ব্যাপক ক্ষতি হয় এবং লক্ষাধিক টাকার ওষুধ নষ্ট হয়ে যায়। এই হামলার সময় পুলিশও আক্রান্ত হয়, এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়া হয় ও র‍্যাফ নামানো হয়।

    হামলার পরপরই পুলিশের তরফে অপরাধীদের চিহ্নিত করার কাজ শুরু হয়। কলকাতা পুলিশ তাদের সোশ্যাল মিডিয়া পেজে হামলাকারীদের বেশ কয়েকটি ছবি পোস্ট করে এবং সেসব চিহ্নিত ব্যক্তিদের সন্ধান পেতে সাধারণ মানুষের সাহায্য চায়। পুলিশ কমিশনার বিনীত গোয়েল স্পষ্ট করে বলেছেন যে, যারা এই হামলায় যুক্ত, তাদের কাউকেই ছাড়া হবে না এবং সবাইকে চিহ্নিত করে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। কলকাতা পুলিশ এও জানিয়ে দিয়েছে, যারা ভুয়ো তথ্য ছড়ানোর চেষ্টা করছে, তাদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নেওয়া হবে।

     
  • Link to this news (আজ তক)