• আর জি কর হাসপাতালে রাজ্যপাল, আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে কথা, সুবিচারের আশ্বাস
    প্রতিদিন | ১৫ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর হাসপাতালে রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কথা বললেন ভাঙা ধরনামঞ্চে থাকা আন্দোলনকারী চিকিৎসকদের সঙ্গে। আশ্বাস দিলেন সুবিচারের, পাশে থাকার।

    আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুতে (RG Kar Doctor Death) উত্তাল গোটা রাজ্য। প্রতিবাদের আগুন জ্বলে উঠেছে মশালের মতো। এই কাণ্ডের বিচার চেয়ে  রাজ্যজুড়ে কর্মবিরতি পালন করেছেন জুনিয়র চিকিৎসকরা। বিচারের দাবিতে বুধবার রাতে রাজ্যজুড়ে পথে নেমেছিলেন মহিলারাও। সেই প্রতিবাদ কর্মসূচি চলাকালীনই গভীর রাতে রণক্ষেত্র হয়ে ওঠে আর জি কর হাসপাতাল। কার্যত বহিরাগতদের দখলে চলে যায় মেডিক্যাল কলেজের ক্যাম্পাস।  আচমকাই জরুরি বিভাগে ঢুকে পড়ে একদল বহিরাগত। জরুরি বিভাগে ঢোকার আগে কর্মবিরতিতে অংশ নেওয়া জুনিয়রদের বেধড়ক মারধর করা হয়। এমনকী পুলিশের দিকেও তেড়ে যায় এই ‘বাহিনী’। তাদের মারমুখী মেজাজের সামনে কার্যত আত্মসমর্পণ করে পুলিশ। 

    এই হামলার ঘটনার পরদিন অর্থাৎ বৃহস্পতিবার সকালে আর জি কর হাসপাতালে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সোজা যান ধরনামঞ্চের কাছে। কথা বলেন আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে। রাজ্যপালকে সামনে পেয়ে নিজেদের দাবি তুলে ধরেন তাঁরা। গোটা পরিস্থিতি খতিয়ে দেখার পর সুবিচারের আশ্বাস দিয়েছেন রাজ্যপাল। আশ্বাস দিয়েছেন পাশে থাকার। 
  • Link to this news (প্রতিদিন)