• বনমন্ত্রীর বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে হাতির হানায় মৃত ১
    হিন্দুস্তান টাইমস | ১৫ আগস্ট ২০২৪
  • বনমন্ত্রীর বাড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে হাতির হানায় মৃত্যু হল এক ব্যক্তির। বৃহস্পতিবার স্বাধীনতা দিবসের সকালে ঝাড়গ্রাম শহরের ভিতরে এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। নিহতের নাম অনুপ মল্লিক। তিনি স্থানীয় বাসিন্দা বলে জানা গিয়েছে।

    স্থানীয়রা জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা নাগাদ ঝাড়গ্রাম শহরের সত্যবান পল্লিতে হাতির হানায় মৃত্যু অনুপ মল্লিক নামে এক ব্যক্তির। সকাল বেলায় লোকের বাড়িতে ঝাড়ু দেওয়ার কাজে যাচ্ছিলেন অনুপবাবু। ক্যানেল পার হওয়ার সময় হাতির মুখে পড়ে বৃদ্ধ শুড়ে জড়িয়ে তাঁকে আছাড় মারে হাতি। সেখানেই তার মৃত্যু হয়। এলাকাবাসীর দাবি ঘটনাস্থল থেকে ঢিল ছোঁড়া দূরত্বে মন্ত্রী বিরবাহা হাঁসদার বাড়ি। বারং বার হাতি শহরে ঢুকছে ক্ষয় খতি করছে। প্রাণহানির ঘটনা ঘটছে। মন্ত্রীকে জানিয়েও কোন সুরাহা মিলছে না। যার জেরে আতঙ্কিত স্থানীয়রা।

    খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঝাড়গ্রাম থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝাড়গ্রাম মেডিকেল কলেজের পুলিশে মর্গে নিয়ে যায়।

    স্থানীয়রা জানিয়েছেন, এতদিন হাতি শহরের বাইরে হামলা চালাত। কিন্তু কিছুদিন ধরে শহরের ভিতরে হাতি ঢুকে পড়ছে। এলাকায় ৫টি হাতির একটি দল ঘুরে বেড়াচ্ছে। এদের মধ্যে ৩টি পূর্ণবয়স্ক হাতি। হাতির ভয়ে মানুষের বাড়ি থেকে বেরনো দায় হয়ে গিয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)