• আরজি করে তাণ্ডবের ঘটনায় ৯ জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ, চলছে জিজ্ঞাসাবাদ
    হিন্দুস্তান টাইমস | ১৫ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যাল কলেজের এমারজেন্সি বিল্ডিংয়ে ভাঙচুরের ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। পুলিশ সূত্রে এমনই জানা গিয়েছে। ধৃতদের জেরা করে ভাঙচুরের নেপথ্যে কারা তা জানার চেষ্টা চলছে। ইতিমধ্যে ভাঙচুরের আগে যারা হাসপাতালের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন তাদের ছবি প্রকাশ করে সন্ধান জানাতে বলেছে কলকাতা পুলিশ।

    বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ কলকাতা পুলিশের সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ছবি প্রকাশ করা হয়। প্রতিটি ছবিতে এক বা একাধিক ব্যক্তির মুখ গোল করে চিহ্নিত করা রয়েছে। তাদের সন্ধান জানাতে অনুরোধ করা হয়েছে সাধারণ নাগরিকদের। পোস্টে পুলিশের তরফে লেখা হয়েছে, নীচের ছবিতে যাদের চেহারা চিহ্নিত করা হয়েছে তাদের সন্ধান জানা থাকলে অনুরোধ, জানান আমাদের, সরাসরি বা আপনার সংশ্লিষ্ট থানার মাধ্যমে।

    বৃহস্পতিবার রাতের তাণ্ডবে একাধিক পুলিশকর্মীও আহত হয়েছেন বলে পুলিশের তরফে জানানো হয়েছে। আহত হয়েছেন আধিকারিকরাও। ভাঙচুরের ঘটনা নিয়ে ইতিমধ্যে তুমুল রাজনৈতিক তরজা শুরু হয়েছে। বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর দাবি, আন্দোলনকারীদের আড়ালে গুন্ডা পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পালটা বারাকপুরের তৃণমূল সাংসদ পার্থ ভৌমিকের দাবি, হামলাকারীরা বিজেপি ও সিপিএমের লোক।

    রাতে হাসপাতালে কর্তব্যরত কর্মীরা জানিয়েছেন, অন্তত ১০০ – ১৫০ জন হাসপাতালে ঢুকে ভাঙচুর হালায়। তবে পুলিশের দাবি, ভাঙচুরকারীদের সংখ্যা অন্তত ২০০০।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)