• ফসল রক্ষা করতে জমির সীমানায় বিদ্যুৎবাহী তারের বেড়া, মৃত্যু এক বৃদ্ধ ও গবাদি পশুর...
    আজকাল | ১৬ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক : চাষের জমিতে তৃণভোজি ও অন্য প্রাণীদের প্রবেশ রুখতে দেওয়া বিদ্যুৎবাহী বেড়া স্পর্শ করে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে মুর্শিদাবাদের সুতি থানার অন্তর্গত নুরপুর-ফতেপুর গ্রামে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে একটি গবাদি পশুর। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করেছে সুতি থানার পুলিশ। 

    পুলিশ সূত্রে জানা গেছে-বৃহস্পতিবার সকালে নিজের চাষের জমিতে পটল তোলার কাজ করতে যান নুরপুর-ফতেপুর গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম (৮০) নামে এক ব্যক্তি। নজরুল ইসলাম যখন নিজের পটলের জমি থেকে চাষাবাদের কাজ শেষ করে ফিরে আসছিলেন সেই সময় তার জমির ঠিক পাশে বুদ্ধ শেখ নামে এক ব্যক্তির চাষের জমি ঘিরে থাকা বিদ্যুতের তারে অসাবধানতাবশত হাত দিয়ে ফেলেন। এর ফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

    স্থানীয় সূত্র জানা গেছে বুদ্ধ শেখ নামে ঐ ব্যক্তি এ বছর তার জমিতে ভুট্টা চাষ করেছেন। কিন্তু গত কয়েকদিন ধরে বন্য শুকররা বারবার তার জমি আক্রমণ করে ক্ষেতের ফসল নষ্ট করে দিচ্ছিল। সেই কারণে বুদ্ধ নিজের জমির চারপাশে বিদ্যুতের তারের বেড়া লাগিয়েছিলেন। প্রতিদিন রাতে ওই বেড়াতে বিদ্যুৎ সংযোগ দেওয়া থাকলেও ভোর ছ'টার মধ্যে বুদ্ধ শেখ নিজের জমির বেড়ার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করে দিতেন বলে জানা গেছে। 

    কিন্তু বৃহস্পতিবার সকালে কোনও কারনে বুদ্ধ শেখ নিজের জমির বেড়ার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করতে ভুলে যান। এরফলে সাত সকালে মাঠে চড়তে যাওয়ার সময় একটি গবাদি পশু ওই বেড়া ছুঁয়ে ফেললে প্রথমে তার মৃত্যু হয়। এই ঘটনার কিছুক্ষণ পরে নজরুল ইসলাম নিজের চাষের জমি থেকে ফিরে আসছিলেন। কিন্তু তিনিও গোটা ঘটনাটি সম্পর্কে অবগত না থাকায় বুদ্ধর চাষের জমি ঘিরে রাখা বিদ্যুৎবাহী তার ছুঁয়ে ফেলেন। 

    এই ঘটনার পর গ্রামের উত্তেজিত জনতা বুদ্ধ শেখের জমির কাছে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনার খবর পেয়ে সুতি থানার পুলিশ এলাকায় পৌঁছে পরিস্থিতির নিয়ন্ত্রণে আনে।ইতিমধ্যে নজরুল ইসলামের দেহ ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর হাসপাতালে পাঠানো হয়েছে।
  • Link to this news (আজকাল)