• বাংলা বনধের বিরোধিতা নয়, শুক্রবার প্রতিবাদ দিবস পালন করবে বামফ্রন্ট ...
    আজকাল | ১৬ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: শুক্রবার রাজ্য জুড়ে এসইউসিআই-এর ডাকা ১২ ঘন্টার বনধকে কোনওরকম বিরোধীতা করবে না রাজ্য বামফ্রন্ট। বৃহস্পতিবার ফ্রন্টের বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে‌। যার ফলে সরাসরি না হলেও কিছুটা ঘুরিয়ে এই বনধকে সমর্থনই জানাচ্ছে তারা। 

    আরজি কর হাসপাতালে চিকিৎসকের মৃত্যু এবং বুধবার রাতে হাসপাতালে তাণ্ডবের প্রতিবাদে বৃহস্পতিবার রাজ্য এসইউসিআইয়ের তরফে শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত সাধারণ ধর্মঘটের ডাক দেওয়া হয়। যা সরাসরি সমর্থন জানায় ফ্রন্ট শরিক আরএসপি। ফ্রন্টের তরফে বনধ নিয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার দুপুরে সিপিএম-সহ অন্যান্য শরিক দলের প্রতিনিধিরা এক বৈঠকে বসেন। 

    রাজ্য সিপিএমের সদর দপ্তর আলিমুদ্দিন স্ট্রিটের এই বৈঠকে বনধের বিরোধীতা না করার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি সিদ্ধান্ত হয় শুক্রবার গোটা রাজ্য জুড়ে প্রতিবাদ দিবস পালন করা হবে। বৈঠকে উপস্থিত এক নেতা বলেন, 'কাল জেলায় জেলায় এবং ব্লকে ব্লকে আরজি কর-এর ঘটনার প্রতিবাদে মিটিং, মিছিল আয়োজন করা হবে। বনধের বিরোধীতা করার কোনও প্রশ্ন নেই।' কলকাতায় আলাদা করে বামফ্রন্ট কোনও মিছিল বের করবে কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন, এ বিষয়ে কলকাতা জেলা বামফ্রন্ট সিদ্ধান্ত নেবে।'
  • Link to this news (আজকাল)