• আর জি করে হামলা, কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে দিল্লিতে চিঠি শুভেন্দুর
    প্রতিদিন | ১৬ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশি নিরাপত্তার মাঝেই বুধবার মাঝরাতে আর জি কর হাসপাতালে ঢুকে বহিরাগত তাণ্ডব, আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের মারধর, জরুরি বিভাগ-সহ একাধিক বিভাগে ভাঙচুরের মতো অনভিপ্রেত ঘটনা ঘটে গিয়েছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এবার আর জি করে (RG Kar Hospital)কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি পাঠিয়ে সেই দাবি তুললেন তিনি। নিজেই সোশাল মিডিয়া পোস্টে তা জানিয়েছেন।

    একই দাবিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা ও সিবিআই-এর অধিকর্তাকেও চিঠি পাঠিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর জি করের ঘটনার প্রতিবাদে শুক্রবার বাংলা বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি (BJP)। রাজ্যবাসীর কাছে শুভেন্দুর আবেদন, যেভাবেই হোক, রাজ্যকে স্তব্ধ করে দিতে হবে প্রতিবাদের জন্য। শুক্রবার থেকে আর জি কর হাসপাতালের সামনে লাগাতার অবস্থান শুরু করতে চান সুকান্ত মজুমদার। অন্যদিকে, এসইউসিআইও (SUCI) ১২ ঘণ্টার বন্‌ধ ঘোষণা করেছে। আবার বামেদের তরফে রাজ্যজুড়ে ধিক্কার দিবস পালিত হবে শুক্রবার। শনিবার রাসবিহারী থেকে অ্যাকাডেমি পর্যন্ত বিক্ষোভ মিছিল করবে বামফ্রন্ট (Left Front)।

    বিরোধী দলগুলির একাধিক কর্মসূচিতে শুক্রবার অবরুদ্ধ হতে চলেছে। তারই মাঝে আর জি কর হাসপাতালের নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে কেন্দ্রকে চিঠি পাঠালেন বিরোধী দলনেতা। তাতে বুধবার রাতের হামলার ঘটনায় পুলিশের নিরাপত্তাহীনতার ছবিটা যেভাবে খোলামেলাভাবে সামনে চলে এসেছে, তাতে শুভেন্দুর দাবি, আর জি করে কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন। সিবিআই-এর (CBI)কাছেও একই আর্জি তাঁর।
  • Link to this news (প্রতিদিন)