• CBI-র 'ডেরায়' জিজ্ঞাসাবাদ হল না RG করের অধ্যক্ষের, ‘সুড়সুড় করে…’, দেবাংশুর তোপ
    হিন্দুস্তান টাইমস | ১৬ আগস্ট ২০২৪
  • বৃহস্পতিবার রাতে সিজিও কমপ্লেক্সে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল  সুহৃতা পালকে জিজ্ঞাসাবাদ করা হল না। যখন তাঁকে নিয়ে আরজি কর মেডিক্যাল কলেজ থেকে সিবিআই বেরিয়েছিল, তখন অনুমান করা হয়েছিল যে সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে শেষপর্যন্ত সেটা হয়নি। রাত ১১ টার পরে তিনি সিজিও কমপ্লেক্সে পৌঁছান। সূত্রের খবর, সিজিও কমপ্লেক্সে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এক আধিকারিককে কয়েকটি নথিপত্র দেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল। তারপরই গাড়িতে উঠে বেরিয়ে যান। পরবর্তীতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা অথবা কেন তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হল, তা নিয়ে আপাতত সিবিআইয়ের তরফে কিছু জানানো হয়নি। যদিও সেই বিষয়টি নিয়ে কটাক্ষ করেছেন তৃণমূল কংগ্রেসের নেতা দেবাংশু ভট্টাচার্য।

    বৃহস্পতিবার রাতে তৃণমূলের তথ্যপ্রযুক্তি সেলের প্রধান দেবাংশু বলেন, ‘ইয়ে কেয়া হুয়া…। আরজি করের প্রিন্সিপালকে হাসপাতাল থেকে বের করে নিজেদের গাড়িতে তুলল সিবিআই। সবাই ভাবল তাঁকে অফিসে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করবে।’ 

    তিনি আরও বলেন, ‘সিবিআইয়ের অফিস সিজিও কমপ্লেক্সের সামনে থামল গাড়ি। নেমে এলেন অধ্যক্ষ.. সবাই ভাবছে এবার সরাসরি তাঁকে নিয়ে ভিতরে ঢুকবে সিবিআই.. ওমা! তারপরেই ম্যাজিক... সিবিআইয়ের গাড়ি থেকে নেমে সটান নিজের গাড়িতে উঠে পড়লেন অধ্যক্ষ! গাড়ি স্টার্ট দিল তাঁর বাড়ির উদ্দেশে...!! সবার মুখে সামনে ধোঁয়া উড়িয়ে ভ্যানিশ হয়ে গেল গাড়ি.. সুড়সুড় করে একা-একাই নিজেদের অফিসে ঢুকে গেলেন সিবিআই অফিসাররা.. সিবিআই এটা কী করল? কেন করল?’

    এমনিতে তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং হত্যা মামলার তদন্তে বৃহস্পতিবার আরজি কর হাসপাতালে গিয়ে কয়েকজন পড়ুয়ার সঙ্গে কথা বলেন সিবিআইয়ের আধিকারিকরা। সূত্রের খবর, সেই অভিশপ্ত রাতে কী হয়েছিল, তা নিয়েই জিজ্ঞাসাবাদ করা হয়েছে। যদিও বিষয়টি নিয়ে সিবিআইয়ের তরফে আপাতত কিছু জানানো হয়নি। বৃহস্পতিবার একাধিক ব্যক্তিকে তলবও করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

    অন্যদিকে, বুধবার রাতে আরজি কর হাসপাতালে যে তাণ্ডব চলেছে, সেই ঘটনায় মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। যে ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে তিনটি মামলা রুজু করেছে কলকাতা পুলিশ। যাদের পাকড়াও করা হয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করেছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলই।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)